২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেহজাদের ওপর থেকে উঠে গেল নিষেধাজ্ঞা

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বুধবার ডানহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যানের ক্ষমা চাওয়ার কারণেই তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল এসিবি।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এসিবির এক বিবৃতি থেকে জানা গেছে, এ ব্যাটসম্যানের ক্ষমার আবেদন এসিবির প্রেসিডেন্ট গ্রহণ করার পর তার ওপর থেকে এ নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। কিন্তু তার সাথে বোর্ডের কন্ট্রক্ট এ বছরের অগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।

২০১৯ সালের আগস্টে এসিবি আচরণ-বিধি লঙ্ঘনের কারণে মোহাম্মদ শেহজাদের এই নিষেধাজ্ঞা আরোপ করেন। বোর্ডের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটারকে দেশের বাইরে ভ্রমণ করতে হলে বোর্ড থেকে অনুমতি নিতে হবে। তবে শেহজাদ সেটা নেননি। এ জন্য বোর্ড তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে শেহজাদ তার ওপর আনীত এ অভিযোগ মিথ্যা এবং তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অস্বীকার করেছিলেন।

তার ওপর থেকে এই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্টিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য শেহজাদের আর কোনো বাধা থাকল না।

মেধাবী এই উইকেটকিপার ব্যাটসম্যান খেলেছেন ৮৪টি ওয়ানডে যেখান তার সংগ্রহ ২৭২৭ রান। এত রয়েছে ৬টি শতকও। এছাড়া ৬৫টি টি-টোয়েন্টিতে একটি সেঞ্চুরিসহ ১৯৩৬ রান করেছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল