০৬ এপ্রিল ২০২০

‘মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে কোনো নিরাপত্তা হুমকি নেই’

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বা শহীদ দিবসকে কেন্দ্র করে কোনো নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ। বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শনকালে তিনি বলেন, ‘এখানে কোনো নিরাপত্তা হুমকি নেই। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে’।

‘উন্নত নিরাপত্তা ব্যবস্থা জাতীয় বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে আরও বেশি মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে’, বলেন তিনি। অভিজাত এই বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে উল্লেখ করে র‌্যাব মহাপরিচালক বলেন, বিভিন্ন স্থানে চেক পোস্ট স্থাপন করা হবে এবং র‌্যাব সদস্যরা পায়ে হেঁটে ও মোটরসাইকেলে করে টহল দেবেন, সেখানে সাদা-পোশাকে নজরদারির পাশাপাশি ডগ স্কোয়াডও মোতায়েন করা হবে।

এছাড়াও একটি বিশেষ রিজার্ভ বাহিনী কাজ করবে এবং হেলিকপ্টার দিয়েও টহল দেবে র‌্যাব। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

মুরগি কেনা-বেচা নিয়ে ফরিদপুরে আ’ লীগের দুই গ্রুপের সংঘর্ষ গাজীপুরে সাংবাদিকদের সুরক্ষা সরঞ্জাম প্রদান জুমার বদলে জোহরের নামাজ, তাবলীগের কর্মকাণ্ড বন্ধ সন্ধ্যা ৭টার মধ্যে সব দোকান বন্ধের নির্দেশ ফরিদপুরে নেই করোনা পরীক্ষার ব্যবস্থা, আতঙ্কে চিকিৎসকরা হালদা নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ৮০ জনের বেশি প্রবাসী বাংলাদেশির মৃত্যু শিবালয় বন্দরে ক্ষুদ্র ব্যবসায়ীদের খাদ্য সহায়তা প্রদান রাতের আঁধারে অসহায়দের ঘরে খাবার পৌঁছে দিলেন ওসি পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা যাবে না : প্রাণিসম্পদ মন্ত্রী হবিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে বৃদ্ধের মৃত্যু, স্থানীয়দের চলাফেরা সীমিত করার নির্দেশ

সকল