২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’ - ছবি: ইউএনবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোনো ধরনের জঙ্গি হামলা বা বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। বুধবার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি

তিনি বলেন, দিনটি যথাযথ মর্যাদার সাথে পালনে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা বিদ্যমান থাকবেন বলে জানান ডিএমপি প্রধান। পুরো এলাকার তদারকিতে সিসিটিভি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ার বসানো হয়েছে। সেইসাথে নিরাপত্তা নিশ্চিতে নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সাদা পোশাকেও পুলিশ মোতায়েন করা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পুলিশের স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) এবং কাউন্টার টোরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, ডগ স্কোয়াডও মোতায়েন থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার শফিকুল।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন, এরজন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তার জন্য সাধারণ মানুষকে ডিএমপি জারি করা রুট মানচিত্র অনুসরণ করার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement