০৯ এপ্রিল ২০২০

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’ - ছবি: ইউএনবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোনো ধরনের জঙ্গি হামলা বা বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। বুধবার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি

তিনি বলেন, দিনটি যথাযথ মর্যাদার সাথে পালনে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা বিদ্যমান থাকবেন বলে জানান ডিএমপি প্রধান। পুরো এলাকার তদারকিতে সিসিটিভি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ার বসানো হয়েছে। সেইসাথে নিরাপত্তা নিশ্চিতে নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সাদা পোশাকেও পুলিশ মোতায়েন করা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পুলিশের স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) এবং কাউন্টার টোরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, ডগ স্কোয়াডও মোতায়েন থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার শফিকুল।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন, এরজন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তার জন্য সাধারণ মানুষকে ডিএমপি জারি করা রুট মানচিত্র অনুসরণ করার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি করোনায় আক্রান্ত করোনা ঠেকাতে ১০০ ভাগ সফল যে ‘মডেল’ ত্রাণ সমন্বয় কমিটি গঠন করলেন তথ্যমন্ত্রী হুমকি দিয়ে ওষুধ নেয়ার পর মোদিকে ‘মহান’ বললেন ট্রাম্প মৃত ব্যক্তির শরীরে মেলেনি করোনা, হাসপাতাল লকডাউন প্রত্যাহার পটুয়াখালীতে করোনায় অক্রান্ত হয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু দরিদ্রদের কার্ড দিয়ে চাল নিতেন ইউপি সদস্য, উপজেলায় অভিযোগ বাড়ছে সংক্রমণ, ঢাকা ও নারায়ণগঞ্জে চরম আতঙ্ক টাঙ্গাইলে নতুন ৪২ জনের নমুনা সংগ্রহ, গ্রাম লকডাউন ‘সাহস ও বিশ্বাস’ দিয়ে করোনাকে পরাজিত করল ১০৩ বছরের বৃদ্ধা সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে প্রতিবন্ধী তরুণের মৃত্যু

সকল