০৯ এপ্রিল ২০২০

কোন দেশে কতজন করোনায় আক্রান্ত?

-

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বব্যাপী ৭৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ ভাইরাসের কারণে সৃষ্ট রোগের নাম দিয়েছে কোভিন্ড-১৯।

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকারি স্বাস্থ্য কর্তৃপক্ষ থেকে বুধবার পাওয়া করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সর্বশেষ তথ্য তুলে ধরা হলো :

চীন : দেশটির মূল ভূখণ্ডে দুই হাজার চারজনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ১৮৫ জন। যাদের বেশিরভাগই হুবেই প্রদেশের, যেখানে প্রাণঘাতি এ ভাইরাসটির উৎপত্তি হয়েছিল।

হংকং : আক্রান্ত ৫৮ জন, মারা গেছেন একজন

ম্যাকাও : আক্রান্ত ১০ জন

জাপান : দক্ষিণ চীন সাগরের তীরে অবস্থিত দেশটিতে ৬১৪ জন আক্রান্ত হয়েছেন এবং একজন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে ৫৪২ জনই ইয়োকোহামা বন্দরে নোঙ্গর করা প্রিন্সেস ডায়মন্ড নামের জাহাজের যাত্রী।

সিঙ্গাপুর : আক্রান্ত ৮১

থাইল্যান্ড : ৩৫

দক্ষিণ কোরিয়া : ৪৬

মালয়েশিয়া : ২২

তাইওয়ান : আক্রান্ত ২২ জন, মারা গেছেন একজন

ভিয়েতনাম : আক্রান্ত ১৬

জার্মানি : ১৬

যুক্তরাষ্ট্র : বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশটিতে ১৫ জন নাগরিক এ রোগে আক্রান্ত হয়েছেন। চীনে থাকা তাদের এক নাগরিকের মৃত্যু হয়েছে।

অস্ট্রেলিয়া : ওশেনিয়া মহাদেশের দেশটিতে ১৪ জন আক্রান্ত হয়েছেন।

ফ্রান্স : আক্রান্ত ১২, মৃত্যু একজন

যুক্তরাজ্য : আক্রান্ত ৯

সংযুক্ত আরব আমিরাত : ৯

কানাডা : ৮

ফিলিপাইন : আক্রান্ত ৩, একজনের মৃত্যু

ভারত : আক্রান্ত ৩

ইতালি : ৩

রাশিয়া : ২

স্পেন : ২

বেলজিয়াম : ১

নেপাল : ১

শ্রীলঙ্কা : ১

সুইডেন : ১

কম্বোডিয়া : ১

ফিনল্যান্ড : ১

মিসর : ১

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার করোনা আইসোলেশন বেড হবে : স্বাস্থ্যমন্ত্রী বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি করোনায় আক্রান্ত করোনা ঠেকাতে ১০০ ভাগ সফল যে ‘মডেল’ ত্রাণ সমন্বয় কমিটি গঠন করলেন তথ্যমন্ত্রী হুমকি দিয়ে ওষুধ নেয়ার পর মোদিকে ‘মহান’ বললেন ট্রাম্প মৃত ব্যক্তির শরীরে মেলেনি করোনা, হাসপাতাল লকডাউন প্রত্যাহার পটুয়াখালীতে করোনায় অক্রান্ত হয়ে গার্মেন্টসকর্মীর মৃত্যু দরিদ্রদের কার্ড দিয়ে চাল নিতেন ইউপি সদস্য, উপজেলায় অভিযোগ বাড়ছে সংক্রমণ, ঢাকা ও নারায়ণগঞ্জে চরম আতঙ্ক টাঙ্গাইলে নতুন ৪২ জনের নমুনা সংগ্রহ, গ্রাম লকডাউন ‘সাহস ও বিশ্বাস’ দিয়ে করোনাকে পরাজিত করল ১০৩ বছরের বৃদ্ধা

সকল