১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

কোন দেশে কতজন করোনায় আক্রান্ত?

-

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বব্যাপী ৭৫ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ ভাইরাসের কারণে সৃষ্ট রোগের নাম দিয়েছে কোভিন্ড-১৯।

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকারি স্বাস্থ্য কর্তৃপক্ষ থেকে বুধবার পাওয়া করোনা ভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সর্বশেষ তথ্য তুলে ধরা হলো :

চীন : দেশটির মূল ভূখণ্ডে দুই হাজার চারজনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ১৮৫ জন। যাদের বেশিরভাগই হুবেই প্রদেশের, যেখানে প্রাণঘাতি এ ভাইরাসটির উৎপত্তি হয়েছিল।

হংকং : আক্রান্ত ৫৮ জন, মারা গেছেন একজন

ম্যাকাও : আক্রান্ত ১০ জন

জাপান : দক্ষিণ চীন সাগরের তীরে অবস্থিত দেশটিতে ৬১৪ জন আক্রান্ত হয়েছেন এবং একজন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে ৫৪২ জনই ইয়োকোহামা বন্দরে নোঙ্গর করা প্রিন্সেস ডায়মন্ড নামের জাহাজের যাত্রী।

সিঙ্গাপুর : আক্রান্ত ৮১

থাইল্যান্ড : ৩৫

দক্ষিণ কোরিয়া : ৪৬

মালয়েশিয়া : ২২

তাইওয়ান : আক্রান্ত ২২ জন, মারা গেছেন একজন

ভিয়েতনাম : আক্রান্ত ১৬

জার্মানি : ১৬

যুক্তরাষ্ট্র : বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশটিতে ১৫ জন নাগরিক এ রোগে আক্রান্ত হয়েছেন। চীনে থাকা তাদের এক নাগরিকের মৃত্যু হয়েছে।

অস্ট্রেলিয়া : ওশেনিয়া মহাদেশের দেশটিতে ১৪ জন আক্রান্ত হয়েছেন।

ফ্রান্স : আক্রান্ত ১২, মৃত্যু একজন

যুক্তরাজ্য : আক্রান্ত ৯

সংযুক্ত আরব আমিরাত : ৯

কানাডা : ৮

ফিলিপাইন : আক্রান্ত ৩, একজনের মৃত্যু

ভারত : আক্রান্ত ৩

ইতালি : ৩

রাশিয়া : ২

স্পেন : ২

বেলজিয়াম : ১

নেপাল : ১

শ্রীলঙ্কা : ১

সুইডেন : ১

কম্বোডিয়া : ১

ফিনল্যান্ড : ১

মিসর : ১

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার

সকল