০৭ এপ্রিল ২০২০

বিডিজবসের চাকরি মেলায় প্রার্থীদের ঢল, আড়াইশ চাকরির সুযোগ

বিডিজবসের চাকরি মেলায় প্রার্থীদের ঢল, আড়াইশো চাকরির সুযোগ -

খুলনায় চাকরি প্রার্থীদের জন্য সবচেয়ে বড় আয়োজন, খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে শুরু হয়েছে বিডিজবস চাকরি মেলা। দুই দিনের এই চাকরি মেলার প্রথম দিনেই হাজার হাজার চাকরি প্রার্থী হাজির হন। ১১৭ পদে আড়াইশো’র বেশি কর্মী নিয়োগের উদ্দেশে ৩৪টি বড় প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। বিডিজবস ডটকম আয়োজিত মেলা বুধবার শেষ হবে।

মঙ্গলবার সকালে দিকে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, বিডি জবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।

মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকার টেকনিক্যাল এডুকেশনের উপর জোর দিচ্ছে। উপজেলা পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার স্থাপন করছে যাতে টেকনিক্যাল শিক্ষার জন্য শিক্ষার্থীদের শহরমূখী না হতে হয়। এখন থেকে উপজেলায় বসেই তারা শহরের শিক্ষা পাবে এবং চাকরি বাজারের জন্য নিজেকে তৈরি করতে পারবে। তিনি বিডি জবসের এই আয়োজনের প্রশংসা করেন।

বিডি জবসের পরিচালক প্রকাশ রায় চৌধুরী বলেন, বর্তামান চাকরি বাজারের বাস্তবতা হলো চাকরিদাতা দক্ষকর্মী পাচ্ছেন না আবার চাকরিপ্রার্থীরা পছন্দের চাকরি পাচ্ছে না। চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কর্মমুখী দক্ষতার অভাবেই এটি ঘটছে। বিডি জবস ডটকম চাকরিদাতা এবং চাকরিপ্রার্থীদের মধ্যকার দূরত্ব কমানোর জন্য গত ১৪ বছর ধরে দেশের বিভিন্নস্থানে চাকরি মেলা এবং চাকরি বাজারের জন্য প্রস্তুতিমূলক কর্মশালার আয়োজন করে আসছে। সারাদেশের টেকনিক্যাল শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চাকরি বাজারের উপযোগি করে গড়ে তোলার লক্ষ্যে বিডিজবস ডটকম কাজ করে যাচ্ছে।

মেলার সমন্বয়ক বিডিজবস ডটকমের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহাম্মদ আলী ফিরোজ বলেন, অন্তত ১৫ হাজার তরুণ-তরুণি মেলায় যোগ দিয়েছেন। এখান থেকে বহু তরুণ-তরুণির চাকরি হবে। মেলায় চাকরিদাতা অনেক প্রতিষ্ঠান যোগ দিয়েছে। তারা তাৎক্ষণিকভাবে চাকরি প্রার্থীদের সাথে কথা বলছেন। বুধবার কোম্পানির প্রতিনিধিরা শুধুমাত্র নির্বাচিত চাকরি প্রার্থীদের সাক্ষাত্কার নেবেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

বঙ্গবন্ধুর খুনি মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে : আইনমন্ত্রী করোনায় কারখানা বন্ধ থাকলেও শ্রমিক ছাঁটাই করা যাবে না : বাণিজ্যমন্ত্রী কবরস্থান জিয়ারত করা থেকে বিরত থাকার আহ্বান উত্তর সিটি করপোরেশনের কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য মারা গেলেন কোয়ারেন্টিন অমান্যকারী যুবক করোনার ভয়ে স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে আনা সম্ভব হবে : পররাষ্ট্রমন্ত্রী করোনা : মহামন্দা ও খাদ্য সঙ্কটের আশঙ্কা! করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির যত্ন নিবেন কীভাবে আতিফ আসলামের সুমধুর কন্ঠের আজানে বিমুগ্ধ নেট দুনিয়া(ভিডিও) বিক্রির সময় অসুস্থ গরুর মাংস জব্দ

সকল

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)