২৮ জানুয়ারি ২০২১
`

হিলিতে ঐতিহ্যবাহী কাবাডি খেলায় চাম্পিয়ন উচিৎপুর কাবাডি দল


হিলি’র পার্শ্ববর্তী পাঁচবিবি উপজেলার কলন্দপুর গ্রামে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কাবাডি খেলা। শনিবার বিকেলে আশপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ, আর শিশু-কিশোর সমাবেত হয় গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাটি দেখতে।

মোট ১৬টি কাবাডি দল এ খেলায় অংশগ্রহণ করে। প্রতিটি দলের সাতজন করে দুটি দলে মোট ১৪ জন খেলোয়াড় এতে অংশ গ্রহণ করে।

খেলায় তুমুল প্রতিদ্বন্দ্বিতা শেষে উত্তরপাড়া গ্রামের দলকে হারিয়ে চাম্পিয়ন হয় উচিৎপুর গ্রামের কাবাডি দল। আয়োজকদের পক্ষ থেকে চাম্পিয়ন দলকে উপহার স্বরুপ দেয়া হয় একটি গরু ও রানার্সআপ দলকে দেয়া হয় একটি খাসি।

এসময় জয়পুরহাট জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুদ রেজাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দর্শনার্থীরা জানায়, কাবাডি জাতীয় খেলা হলেও দিন-দিন খেলাটি বিলুপ্তির পথে। গ্রামের পাশাপাশি শহরাঞ্চলেও খেলাটি অনুষ্ঠিত হলে নতুন প্রজন্ম খেলাটি সম্বন্ধে জানতে পারবে। প্রতিবছর খেলাটির আয়োজন করার অনুরোধ তাদের।

আয়োজক কমিটির সভাপতি গাউসুল আযম গাউস জানান, নাতুন প্রযন্মের কাছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই খেলাকে তুলে ধরতে এবং যুব সমাজেকে মাদক থেকে বিরত রাখতে এই কাবাডি খেলার আয়োজন।



আরো সংবাদ


সিদ্ধিরগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৭ সৌদি ও আমিরাতে অস্ত্র বিক্রি স্থগিত করলেন বাইডেন নিখোঁজের এক সপ্তাহ পর বাথরুম থেকে ছাত্রীর লাশ উদ্ধার কারবালায় রোগী নিয়ে ছুটছে গাড়ি, ধাক্কায় মারা গেল নারী গাজীপুরে অটোরিকশার ধাক্কায় মাদরাসার শিশুছাত্র নিহত জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা দিলেন কাদের মির্জা তাড়াশে উপজেলা বিএনপির ‘অবৈধ’ কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনিয়মের মডেল চসিক নির্বাচন : মাহবুব তালুকদার যাত্রাবাড়ীতে শিল্প-কারখানার সামনে দেয়াল নির্মাণের প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন একুশে গ্রন্থমেলা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত তৃতীয় দফায় ভাসানচরের পথে আরো সাড়ে ৩ হাজার রোহিঙ্গা

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)