১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ব্যান্ডেজ দিয়ে জুতা তৈরি করে স্বর্ণ জয় রিয়ার

ব্যান্ডেজ দিয়ে জুতা তৈরি করে স্বর্ণ জয় রিয়ার - ছবি : সংগৃহীত

মেয়েটা উড়তে চায়। কিন্তু প্লেনে ওড়ার সামর্থ্য নেই। নিজের হাতে বানিয়ে নিলো একটা ডানা। উড়ল প্লেনের থেকেও ওপরে। ওই যে ‘‌ইচ্ছা থাকলে উপায় হয়’। এটা তো গল্প। কিন্তু সেটা সত্যি করে দেখাল ১১ বছরের এক বালিকা। ‌ফিলিপাইনসের অ্যাথলেট রিয়া বুলোস। ইলোইলো স্কুলের ক্রীড়া কাউন্সিল মিটের প্রতিযোগিতায় ৪০০, ৮০০, ১৫০০ মিটারের দৌড়ে জিতে সোনার মেডেল পেল রিয়া। কিন্তু পায়ে আসল জুতা না, ছিল ব্যণ্ডেজ দিয়ে তৈরি জুতা। নিজের প্রতিযোগিতা শেষ হওয়ার পর বসে বসে বাকি প্রতিযোগিতা দেখছিল সে। তখনই সবার চোখে পড়ে তার ব্যাণ্ডেজ জুতা। ওপরে সবুজ রঙ দিয়ে ‘‌নাইকি’‌ ব্র‌্যান্ডের লোগো।

রিয়ার জয়ে খুশি হন রিয়ার ক্রীড়া শিক্ষক। তার কাছ থেকেই জানতে পারা যায়, রিয়ার মতো অনেক বাচ্চারই জুতা নেই বলে ভালো করে প্রাকটিস করতে পারে না তারা।

সোশ্যাল মিডিয়ায় রিয়াকে নিয়ে লেখালেখি হওয়ার পরেই বহু মানুষ রিয়াকে স্পনসর করতে চায়। ‘‌আলাস্কা এসেস’ সংস্থার জেফ ক্যারিয়াসো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান, তিনি রিয়াকে স্পনসর করতে চান, কিন্তু যোগাযোগ করার জন্য কারোর সাহায্য চাই। ‌রিয়ার এক পরিচিত সেই সাহায্য করার ক’‌দিন পর রিয়ার একটি ছবি দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। স্থানীয় মলের একটি জুতোর দোকানে সে নতুন জুতো পরে দেখছে। আর তাকে ব্যান্ডেজ দিয়ে জুতা বানাতে হবে না। সে মনের আনন্দে ছুটতে পারবে।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল