২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে

-

রাজধানীর মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা চালানো হয়েছে। শুক্রবার সন্ধ্যার দিকে একদল যুবক সংগ্রাম কার্যালয়ে ঢোকে। এ সময় সেখানে সাংবাদিকসহ অন্যান্য কর্মী কাজ করছিলেন। তারা কিছু বুঝে ওঠার আগেই বার্তা কক্ষসহ বিভিন্ন কক্ষে ভাঙচুর চালায়। হামলাকারীরা পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে ধরে নিয়ে যাওয়ার সময় পুলিশ নিচ থেকে আবুল আসাদকে তাদের হেফাজতে নেয়।

যুবকরা প্রায় আধা ঘণ্টা সংগ্রাম কার্যালয়ের ভেতরে কম্পিউটার, সম্পাদকের কার্যালয় ও মূল্যবান জিনিসপত্রসহ আসবাবপত্র ভাঙচুর করে বের হয়ে যায়। তারা কার্যালয়ের মূল গেটে তালা লাগিয়ে দেয়। রাস্তায় অবস্থান করে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং সংগ্রাম পত্রিকায় অগ্নিসংযোগ করে।

এ ব্যাপারে সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজী বলেন, সন্ধ্যার দিকে তারা বার্তাকক্ষে পেশাগত কাজ করছিলেনে। এ সময় কিছু লোক এসে কার্যালয়ে অতর্কিত হামলা চালায়। তারা লাঠি নিয়ে ভাঙচুর চালায়। হামলাকারীরা চলে যাওয়ার পর পুলিশ পৌঁছে পত্রিকার সম্পাদক আবুল আসাদকে থানায় নিয়ে যায় বলে জানান তিনি। রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা রাস্তায় অবস্থান করছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার হাফিজ আল ফারুক বলেন, আমরা ঘটনাস্থলে রয়েছি। কারা এই কাজ করেছে তা খতিয়ে দেয়া হচ্ছে। হাতিরঝিল থানার ওসি জানান, সংগ্রামের সম্পাদককে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি জানান, সংগ্রাম কার্যালয়ের সামনে লোকজন বিক্ষোভ করছে। এ কারণে নিরাপত্তার স্বার্থে সম্পাদককে থানায় নিয়ে আসা হয়েছে। হামলাকারীরা মুক্তিযুদ্ধ মঞ্চের নামে স্লোগান দেয়। জানা গেছে, একটি সংবাদ প্রকাশকে কেন্দ্র করে এই হামলা চালানো হয়েছে। পত্রিকাটির সংবাদকর্মীরা বলেছেন, কোনো সংবাদের ব্যাপারে আপত্তি থাকলে নিয়মতান্ত্রিক উপায়ে তার প্রতিবাদ করা যায়। এভাবে হামলা কারো কাম্য নয়।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল