০২ এপ্রিল ২০২০

বাবা- ছেলের ম্যাচ ড্র

ঢাকায় অনুষ্ঠিত সার্ক দাবার দ্বিতীয় দিনেই মঙ্গলবার মুখোমখি হলেন বাবা জিয়াউর রহমান এবং ছেলে তাহসিন তাজওয়ার জিয়া। এতে জয় হয়নি কারোরই। ড্র হয়েছে এই দুইজনের ম্যাচ। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান তার ছেলের সাথে ১৫ চালের মাথায় ড্র করতে বাধ্য হন।

উল্লেখ্য, এই আসরে জিয়ার স্ত্রী তাসমিনা সুলতানা লাবণ্যও খেলছেন। জিয়ার বাবা পয়গাম উদ্দিন আহমেদও নামকড়া দাবাড়ু।

এই পরিবার সম্পর্কে জানতে পড়ুন :  তিন প্রজন্ম জাতীয় দাবায়

এ দিকে দাবার নতুন উঠতি প্রতিভা মনন রেজা নীড় গতকাল ড্র করেছেন পাকিস্তানের আন্তর্জাতিক মাস্টার মাহমুদ লোদির সাথে। কালকের আরেকটি উল্লেখযোগ্য ঘটনা ছিল আবদুল মোমিনের কাছে আন্তর্জাতিক মাস্টার মিনহাজ উদ্দিন সাগরের হার।

আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান হারিয়েছেন আফগানিস্তানের কানজ আহমেদ শাফিকে। দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে দুই পয়েন্ট নিয়ে ওপেন বিভাগে শীর্ষে আছেন ১৫ জন খেলোয়াড়। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, ফাহাদ রহমান ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল। মহিলা বিভাগে দুই পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন চারজন। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, সামিহা শারমীর সিম্মি এবং জাকিয়া সুলতানা।

 


আরো সংবাদ

৩০০০ পরিবারের হাতে প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রী তুলে দিলেন ইশরাক মতলবে সেনা টহল জোরদার, ভ্রাম্যমান আদালতে জরিমানা টাঙ্গাইলে সেনাবাহিনী ও পুলিশের টহল জোরদার মিরসরাইয়ে ১০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবে আ’লীগ বরিশালে সামাজিক দূরত্ব না মানায় জরিমানা ঘরে থাকলে ক্ষুধা, বের হলে করোনায় মৃত্যুর তাড়া ময়মনসিংহে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৪ জনই নেগেটিভ খুলনায় আল্লামা সাঈদীর মুক্তি দাবি করে ১০০ আলেমের বিবৃতি অসহায়দের মাঝে জাবি ছাত্রদলে খাদ্যসামগ্রী বিতরণ বিনা চিকিৎসায় পুর্তগালপ্রবাসীর মৃত্যু : ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস প্রবাসীর বিষয়ে তথ্য দেয়ায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)