১৯ সেপ্টেম্বর ২০২০

নানা আয়োজনে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন

নানা আয়োজনে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন - ছবি : সংগৃহীত

নানা আয়োজনের মধ্য দিয়ে গাজীপুরের নুহাশ পল্লীতে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন পালন করা হয়েছে। বুধবার সকালে পরলোকগত হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন তাদের দুই ছেলে নিশাদ, নিনিতসহ স্বজন ও ভক্তদের নিয়ে নুহাশ পল্লীতে কেক কাটেন।

এর আগে লেখকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে শাওন বলেন, নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদ যাদুঘর নির্মাণ করা হবে। এ যাদুঘরের স্থান নির্বাচন ও নকশা করা হয়েছে।

অর্থাভাবে নয় উদ্যোক্তার অভাবে হুমায়ূন আহমেদ ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন হচ্ছে না জানিয়ে তিনি আরও বলেন, ক্যান্সার হাসপাতাল অনেক বিশাল ব্যাপার, বিশাল এক দায়িত্ব। আমার একার পক্ষে এত বিশাল দায়িত্ব নেয়া সম্ভব না। হুমায়ুন আহমেদের পরিবারের পক্ষ থেকে সম্মিলিত উদ্যোগ ছাড়া এটা বাস্তবায়ন সম্ভব না।

এদিকে, দূর দুরান্ত থেকে আসা হুমায়ুন আহমেদের ভক্তরা গাজীপুরে কবির সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করতে এসেছেন।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামে জন্মগ্রহণ করেন হুমায়ুন আহমেদ। দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই মারা গেলে তাকে গাজীপুরের নুহাশ পল্লীতে সমাহিত করা হয়।


আরো সংবাদ

ভিন্নমতের কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চাকরিচ্যুত করা হচ্ছে : রিজভী চকলেট দেয়ার কথা হলে অপহরণ, ৫ দিন পর উদ্ধার শিশু আল্লামা শফীর জানাজার ইমামতি করবেন তার বড় ছেলে আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না : ফখরুল সীমান্তে প্রাণঘাতী অস্ত্র ব্যবহার না করার আশ্বাস দিল বিএসএফ মসজিদে বিস্ফোরণ : তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণ : নিহতের সংখ্যা বেড়ে ৩২ ভাল উদ্যোক্তা হতে প্রয়োজন গভীর আত্মবিশ্বাস : মন্ত্রী ছাগল মারার বিনিময়ে দিতে হলো প্রাণ ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলের মৃত্যু, আহত ১১ মাদরাসা প্রাঙ্গনেই হচ্ছে আল্লামা শফীর শেষ ঠিকানা

সকল