২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষার্থীর মৃত্যু : প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

-

কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা করেছেন তার বাবা মো. মুজিবুর রহমান। গত শুক্রবার স্কুল মাঠে দৈনিক প্রথম আলোর সহযোগী কিশোর পত্রিকা ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাহাতের মৃত্যু হয়।

মৃত্যুর পর থানায় একটি অপমৃত্যুর মামলা করেছিলেন তার বাবা। তবে চার দিন পর বুধবার ঢাকার আদালতে গিয়ে অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে আলাদা একটি মামলা করেন তিনি। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক বাদীর জবানবন্দি গ্রহণ করে রাহাতের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে আগামী ১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে মোহাম্মদপুর থানার ওসিকে নিদের্শ দিয়েছে আদালত।

মামলায় রাহাতের বাবা প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নাম উল্লেখ করে এবং নাম উল্লেখ না করে কিশোর আলোর প্রকাশক ও ওই অনুষ্ঠানের সঙ্গে জড়িত অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৪ এর ‘ক’ ধারায় অবহেলার অভিযোগ এনেছেন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

সকল