১২ জুলাই ২০২০

শিক্ষার্থীর মৃত্যু : প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা

-

কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলা করেছেন তার বাবা মো. মুজিবুর রহমান। গত শুক্রবার স্কুল মাঠে দৈনিক প্রথম আলোর সহযোগী কিশোর পত্রিকা ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাহাতের মৃত্যু হয়।

মৃত্যুর পর থানায় একটি অপমৃত্যুর মামলা করেছিলেন তার বাবা। তবে চার দিন পর বুধবার ঢাকার আদালতে গিয়ে অবহেলায় মৃত্যুর অভিযোগ এনে আলাদা একটি মামলা করেন তিনি। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর হাকিম মো. আমিনুল হক বাদীর জবানবন্দি গ্রহণ করে রাহাতের লাশ কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে আগামী ১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে মোহাম্মদপুর থানার ওসিকে নিদের্শ দিয়েছে আদালত।

মামলায় রাহাতের বাবা প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের নাম উল্লেখ করে এবং নাম উল্লেখ না করে কিশোর আলোর প্রকাশক ও ওই অনুষ্ঠানের সঙ্গে জড়িত অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০৪ এর ‘ক’ ধারায় অবহেলার অভিযোগ এনেছেন।

দেখুন:

আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (২০৯৮০)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (১৩৭৬৫)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৮৬৮৩)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৭৯০২)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৭৭৩২)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৭১০৮)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৬২৯৮)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৬১০৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৯৭৮)বাংলাদেশীদের জন্য দরজা কেন বন্ধ করল ইতালি? (৫৭৯২)