২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিয়ের প্রস্তাব পাঠাতে অভিনব কাণ্ড ভাইরাল

- ছবি : সংগৃহীত

মনের মানুষটিকে বিয়ের প্রস্তাব দিতে অনেকেই বিশেষ পরিকল্পনা নিয়ে থাকেন। এর জন্য লাখ লাখ টাকাও খরচ করেন কেউ কেউ। তবে এবার বিয়ের প্রস্তাব দিতে কেনা আংটিতে গাজর চাষ করলেন এক ব্যক্তি। আর সে জন্য ফসলি জমিতে আংটিটি কয়েক মাস বীজ বোনার মতো বপন করে রাখতে হয়েছিল তাকে।

অবাস্তব মনে হলেও এমনই কাণ্ড করেছেন কানাডার জন নেভিল। প্রায় ছয় বছর ধরে ড্যানিয়েল নামে এক নারীর সাথে সংসার করে আসছিলেন নেভিল। ছয় বছরে এই যুগলের ঘর আলোকিত করেছে দুটি সন্তান। কিন্তু সামাজিকভাবে ঘটা করে ড্যানিয়েলকে বিয়ে করা হয়নি নেভিলের।

তবে বিষয়টি ভোলেননি নেভিল। চার বছর আগে ড্যানিয়েল যখন প্রথম গর্ভবতী হন, তখনই বিয়ের সিদ্ধান্ত নিয়ে একটি হীরার আংটি কেনেন নেভিল।

তিনি চেয়েছিলেন, অভিনব কোনো উপায়ে প্রেমিকা ড্যানিয়েলকে এ হীরার আংটি উপহার দেবেন। পশু পালনসহ বিভিন্ন শাকসবজির চাষ করতেন নেভিল। কৃষিকাজ তার ভালোই জানা। প্রথমে মাটি দিয়ে একটি পাঁচ গ্যালনের প্লাস্টিকের বালতি ভরে ফেলেন তিনি। বালতির কেন্দ্রে হীরার আংটিটি রাখেন এবং মাটিচাপা দিয়ে দেন। এর পর আংটির মাঝখানে মাটিতে সরু গর্ত তৈরি করার জন্য একটি পেন্সিল ব্যবহার করেন। সেখানে গাজরের কয়েকটি বীজ বপন করেন। আংটির ওই ফাঁকটুকু দিয়েই গাজর বাড়বে বলে বিশ্বাস ছিল তার। ৯০ দিন অপেক্ষার পর ঠিক তাই হলো।

নেভিল জানিয়েছেন, কাজের মধ্যে সবসময়ই মনে থাকত যে, আর সবার মতো প্রপোজ করে বিয়ে করা হয়নি ড্যানিয়েলকে। কিন্তু বড় সন্তান এরিক আমাদের মাঝে চলে এলে বিষয়টি খুব অনুভব করি। তখনই এই খেয়াল চাপে মাথায়। গাজরের সেই আংটিটি নিয়ে হাঁটুতে ভর দিয়ে বসে পড়েন নেভিল।

ড্যানিয়েলকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমি তোমাকে ভালোবাসি। তুমি কি আমাকে বিয়ে করবে?’ নেভিলের দিকে তাকিয়ে খানিক অবাকই হয়ে যান ড্যানিয়েল।

নেভিলের প্রস্তাবে রাজি হতে গিয়ে কেঁদেই ফেলেন। নেভিলের এই কাজ ইতোমধ্যে ভাইরাল সোস্যাল মিডিয়াতে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement