২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বল্পসময়ে সৌদি আরবে জনশক্তি প্রেরণের জন্য কাজ করছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী

স্বল্পসময়ে সৌদি আরবে জনশক্তি প্রেরণের জন্য কাজ করছে সরকার : প্রবাসী কল্যাণমন্ত্রী -

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, স্বল্পসময়ে সৌদি আরবে জনশক্তি প্রেরণের জন্য কাজ করছে সরকার। তিনি বলেন, ভিসা প্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে শীঘ্রই একটি ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন দক্ষ জনশক্তির সম্ভাবনাময় উৎস।

আজ স্থানীয় সময় বেলা ১১ টায় সৌদি আরবের দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটোরিয়ামে সৌদি কোম্পানি, রিক্রুটিং এজেন্ট ও নিয়োগ কর্তাদের নিয়ে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এর শ্রমকল্যাণ উইং বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে একটি সেমিনারের আয়োজন করে। উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি নিয়োগ কর্তাদের বাংলাদেশ থেকে আরো বেশী কর্মী নিয়োগের আহ্বান জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান, কোরিয়া, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সাথে কাজ করছেন। তিনি দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশে একটি জব ফেয়ার আয়োজনেরও আহ্বান জানান।

সেমিনারে সৌদি নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাইকরে কর্মী প্রেরণের ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ যাহিদ হোসেন ও মোঃ সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিকাল সেক্রেটারি এস এম আনিসুল হক, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল