০৭ জুলাই ২০২০

স্বস্তির বৃষ্টি ঝরবে

-

আগামী রোববার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, মধ্যপ্রদেশ, উড়িষ্যা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ অতিক্রম করে বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ

কারসাজি ঠেকাতে প্রয়োজনে চাল আমদানি করা হবে: খাদ্যমন্ত্রী চীনের আরো ২ প্রতিষ্ঠান ভ্যাকসিন ট্রায়ালের তৃতীয় ধাপে বগুড়া ও যশোরে উপনির্বাচনের তারিখ পেছাবে না ইসি ‘অসময়ের তরমুজ’ হাসি ফুটালো কৃষকের মুখে নবীনগরে প্রতিবেশীর হাতে নিহত জয়নালের পরিবারকে অনুদান দিয়েছে প্রবাসীরা সাত দিন পর বুধবার আবারো বসছে সংসদ অধিবেশন কুমিল্লায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, স্বামী-স্ত্রী ও নাতি নিহত থেমে গেছে কোলাহল ভেঙ্গে গেছে মনোবল, গোল্ডেন হ্যান্ডশেকই শেষ সম্বল রাজনৈতিক দল নিবন্ধন আইনের ওপর মতামতের জন্য সময় চেয়েছে আ’লীগ গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু হিলিতে ৬ শতাংশ ছাড়ে ওষুধ বিক্রি

সকল