১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুঃশাসন আর মানুষের দুরাবস্থা নিয়ে লিখেন না কেন : আবদুল্লাহ আবু সায়ীদকে আসিফ নজরুল

দুঃশাসন আর মানুষের দুরাবস্থা নিয়ে লিখেন না কেন : আবদুল্লাহ আবু সায়ীদকে আসিফ নজরুল -

সম্প্রতি নারীদের শাড়ি নিয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ-এর একটি লেখা বেশ আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন। এই প্রসঙ্গে আবদুল্লাহ আবু সায়ীদকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

আজ সোমবার নিজ ফেসবুক পেইজে দেয়া রাজনৈতিক বিশ্লেষক আসিফ নজরুলের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-‘আবদুল্লাহ আবু সায়ীদ একদিক দিয়ে সার্থক। লেখা লিখবেন আর কোন তর্ক বিতর্ক বা আলোচনা হবে না, এরমধ্যে দিয়ে আমাদের চিন্তা আর মনন একটুও আন্দোলিত হবে না- এমন লেখার চেয়ে শাড়ী নিয়ে সায়ীদ স্যারের লেখার সার্থকতা বেশী। আমি ভাবি এমন গভীর পড়াশোনা, নিজম্ব বিশ্লেষণ আর অকপট উচ্চারণ যার আছে তিনি একটু দুঃশাসন আর মানুষের দুরাবস্থা নিয়ে লিখেন না কেন? রবীন্দ্রনাথ-নজরুলদের মতো নিখাদ সাহিত্যিকরা পারলে আমাদের আবদুল্লাহ আবু সায়ীদ আর অধ্যাপক আনিসুজ্জামানা স্যাররা পারেন না কেন?
আগে তো দেখতাম পারতেন, একটু আধটু হলেও।’


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল