০৩ জুলাই ২০২০

ডেঙ্গুতে ঢাকা ও খুলনায় ২জনের মৃত্যু

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রোববার ঢাকা ও খুলনায় দুজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন-নাসিমা আক্তার (৪৮) ও আশিকুজ্জামান (৩৭)।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে নাসিমা আক্তার (৪৮) নামে এক নারী ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। তিনি রাজধানীর শেওড়াপাড়া এলাকায় বসবাস করতেন।

অন্যদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশিকুজ্জামান (৩৭) নামে এক ব্যক্তি মারা গেছেন।

হাসপাতালের চিকিৎসক শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, রোববার ভোর সাড়ে ৫টায় আশিকুজ্জামানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসাধনি অবস্থায় মারা যান তিনি। তার বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলায়।

দক্ষিণ এশিয়ার আরো অনেক দেশের মতো এ বছর বাংলাদেশে ডেঙ্গুর ভয়াবহ প্রকোপ দেখা দিয়েছে। যার কেন্দ্রে রয়েছে জনবহুল শহর রাজধানী ঢাকা।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭৫ হাজার ৭৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন এবং তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭২ হাজার ১১৪ জন।

এখন পর্যন্ত রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯২টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ৯৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৫৭টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

ইসরাইলি প্রতিষ্ঠানের সাথে আমিরাতের ৪২টি কোম্পানির চুক্তি সই লকডাউন ওয়ারীতে জরুরি পণ্য পৌঁছে দেবে ই-ক্যাব ক্যান্সার আক্রান্ত মায়ের করোনা টেষ্ট করাতে গিয়ে লাঞ্ছিত ছেলে শাজাহানপুরে ধান ক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার করোনা : শনিবার থেকে ওয়ারীতে ২১ দিনের লকডাউন জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু ইংল্যান্ডের আন্তর্জাতিক এয়ারব্রিজ লিস্টে নাম নেই পর্তুগালের নবীনগরে ছোট ভাইয়ের লাঠির আঘাতে বড় ভাই খুন    করোনা থেকে সেরে ওঠার পর প্রধান চ্যালেঞ্জগুলো কী? নিজের বোকামির জন্যই হয়তো মারা যাব, মৃত্যুর আগে করোনা রোগীর পোস্ট ‘কিস্তির জন্যে কি গলাত দড়ি দিবার কচ্ছেন হামাক’

সকল

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪৬৪৯)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪৪৮৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১৩৫০৯)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৪২১)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৮৭০)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫৩৭১)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৪৭২৯)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৬০৬)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৮৭)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৭৯৫)