২৫ মে ২০২০

ঢাকার ৫ স্থানে বুধবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

বুধবার থেকে ঢাকার পাঁটটি স্পটে পাওয়া যাবে ট্রেনের অগ্রিম টিকিট। তবে এবছর ট্রেনে বাড়ি ফেরার জন্য যাত্রীদের এখন আর এক কাউন্টারে জড়ো হতে হবেনা। এবার গন্তব্য অনুযায়ী একেক ট্রেনের টিকিট একেক স্থান থেকে বিক্রি করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদুল ফিতর উপলক্ষে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচেছ ২২ মে অর্থাৎ বুধবার থেকে। বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। রেলের ফিরতি টিকেট বিক্রি ২৯ মে শুরু হয়ে ২ জুন পর্যন্ত চলবে।

এদিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। তবে আগামী ৫ জুন ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও আরো চারটি স্থানে বিক্রি হবে ট্রেনর অগ্রিম টিকিট। তবে চারটি স্থানই ঢাকার মধ্যে, সেখান থেকে অন্যবারের থেকে কম কষ্ট ও সহজেই সংগ্রহ করতে পারবেন টিকিটগুলো। রেলওয়ের প্রস্তুতির বিষয়ে গেল সপ্তাহে সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, যমুনা সেতু দিয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে কমলাপুরে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে বিমানবন্দর স্টেশনে।

ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম সংগ্রহ করা যাবে তেজগাঁও রেলস্টেশন থেকে। নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে বনানী স্টেশন থেকে।

এছাড়া সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সংগ্রহ করতে হবে ফুলবাড়িয়া (পুরনো রেলভবন) থেকে।


আরো সংবাদ

ঈদ উপলক্ষে অসহায়দের পাশে বগুড়া এপিবিএন অধিনায়ক বিত্তবানদের দ্ররিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন রাষ্ট্রপতি করোনাভাইরাস : ভারতে বিমান চলাচল শুরু, স্কুল খুলছে অস্ট্রেলিয়ায় এরশাদের কবর জিয়ারত করলেন রাঙ্গা-মোস্তফা ফরিদপুর আরো ১২ জনের করোনা শনাক্ত ঈদের সকালে ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড লালমনিরহাটের অর্ধশত ঘরবাড়ি খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেয়া উচিৎ : মির্জা ফখরুল পুঠিয়া থানায় মহিলা পুলিশ সদস্যর মৃত্যু কবি নজরুল ছিলেন অন্যায়ের বিরুদ্ধে এক প্রতিবাদী কণ্ঠস্বর : বিএনপি ছবিতে বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজ সোনারগাঁওয়ে স্বাস্থ্যকর্মীসহ আরো ১৮ জন করোনায় আক্রান্ত

সকল





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu