২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘সা‌র্ফিংয়ের মাধ্যমে বি‌শ্বে বাংলা‌দেশ‌কে প্রমোট কর‌তে চাই’

-

সা‌র্ফিংয়ের মধ্যদি‌য়ে বি‌শ্বের দরবা‌রে বাংলা‌দেশ‌কে প্রমোট কর‌তে চায় বাংলা‌দেশ সা‌র্ফিং অ্যাসো‌সি‌য়েশন। এ সময় তারা দাবি করেন দে‌শের হ‌য়ে অলিম্পি‌কে সা‌র্ফিংকেও আগামী‌তে যুক্ত করার।

আজ সোমবার দুপুরে জাতীয় ক্রিয়া প‌রিষদ ভব‌নে কক্সবাজা‌রে অনু‌ষ্ঠিতব্য জাতীয় সা‌র্ফিং প্রতি‌যোগিতার বিষ‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নে  বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুন এসব কথা বলেন। 

‌তি‌নি ব‌লেন, এরই ম‌ধ্যে আমাদের ‌সার্ফাররা দে‌শের‌ বাই‌রে ভালো করেছে। আশা কর‌ছি সরকা‌রের তত্ত্বাবধান ও সা‌র্বিক সহ‌যো‌গিতা পে‌লে অল্প সময়ে সা‌র্ফিংয়ের ম‌তো এক‌টি ইভেন্ট‌কে অলি‌ম্পি‌কে যুক্ত কর‌তে পার‌বো।

প্রতিযোগিতার বিষয়ে শেখ ইউনুছ হারুন বলেন, আগামী ২৬, ২৭ ও ২৮ এপ্রিল লাবণী পয়েন্টে অনুষ্ঠিত হবে জাতীয় সার্ফিং প্রতিযোগিতা। প্রতিযোগিতার প্রথম পর্বে ১৫০ জন সার্ফার অংশ নিবে। সেখান থেকে চূড়ান্তপর্বে লড়বে ৭৫ জন।

ওয়ালটনের এক্সি‌কিউটিভ ডি‌রেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন ব‌লেন, সা‌র্ফিংয়ের যাত্রা শুরু হয়েছিল ২০১৪ সালে। তখন তি‌নি সার্ফিং অ্যাসোসিয়েশনের প্রথম সভাপতি ছিলেন। ডন ব‌লেন, আসলে সার্ফিংয়ে আকর্ষণ আছে। নান্দনিক ও দৃষ্টিনন্দন খেলা এটি। এই খেলা পৃষ্ঠপোষকতা পে‌লে আরো অনেক দূর নেয়া সম্ভব। তাছাড়া সার্ফিং ট্যুরিজম রিলেটেড খেলা। আসলে আমাদের দেশে যতগুলো ফেডারেশন ও অ্যাসোসিয়েশন আছে তার মধ্যে কিন্তু খুব বেশি ফেডারেশনের অলিম্পিক ইভেন্ট নেই। সার্ফিং একটা অলিম্পিক ইভেন্ট। এটার ভবিষ্যৎ ভালো।

কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে শুরু হচ্ছে তিন দিনব্যাপী সার্ফিং প্রতিযোগিতা-২০১৯। ১১টি সার্ফিং ক্লাবের ১৫০ জন সদস্য এই প্রতিযোগিতায় অংশ নি‌বেন। বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশন (বিএসএ) ও ওয়ালটন এ প্রতিযোগিতার আয়োজন করছে।

ডন বলেন, আমরা ২০১৪ সাল থে‌কে সা‌র্ফিং শুরু ক‌রে‌ছি। এটাকে ভালভা‌বে উপস্থাপন করা গে‌লে বিদেশি পর্যটককে বাংলাদেশ ভ্রমণে আনার ক্ষেত্রে সার্ফিং বড় ভূমিকা রাখতে পারে।

সার্ফিং প্রতিযোগিতার সমন্বয়কারী সার্ফার রাশেদ আলম বলেন, তিনটি শ্রেণিতে এই প্রতিযোগিতা হচ্ছে। ১৫০ জন সার্ফারের মধ্যে নারীও রয়েছেন। তাদের নিয়ে আলাদা প্রতিযোগিতা হচ্ছে। টম বাওয়ারের নেতৃত্বে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা ও সুইজারল্যান্ডের ২০ জন সার্ফার প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করবেন।

প্রতিযোগিতায় কক্সবাজার লাইফ সেভিং অ্যান্ড সার্ফিং ক্লাব, ওয়েভ ফাইটার সার্ফিং ক্লাব, সায়মন সার্ফ ক্লাব ও সার্ফিং বাংলাদেশসহ ১১টি ক্লাব অংশ নিচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপ‌স্থিত ছি‌লেন, মো: জেহাদ উদ্দিন, যুগ্ম সম্পাদক, মোয়াজ্জেম হোসেন চৌধুরী, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম লিটন,হসপিটালিটি পার্টনার নিসর্গ রিসোর্ট এর ম্যানেজিং পার্টনার মো: ফজলে রাব্বী খান, বিএসএ সদস্য বদরুল আলম খোকন প্রমুখ।


আরো সংবাদ



premium cement