১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অভাবে সুখ খুঁজতে স্যান্ডেল দিয়ে সেলফি

ক্যামেরা নেই তো কী হয়েছে, স্যান্ডেলই ক্যামেরার মতো ধরে ‘সেলফি’ - সংগৃহীত

সম্প্রতি একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ক্যামেরা নেই তো কী হয়েছে, স্যান্ডেলই ক্যামেরার মতো ধরে ‘সেলফি’ তুলতে দেখা যাচ্ছে পাঁচটি বাচ্চকে।

অভাবের মধ্যে থেকেও সুখ যারা খুঁজে নিতে জানে জীবন তাদের কাছে অনেক সহজ। আসলে অভাব বলতে আমরা ঠিক কী বুঝি তার সংজ্ঞাও এক একজনের কাছে এক এক রকম।

সম্প্রতি একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে যাতে এমনই একটি মুহূর্ত ধরা পড়েছে। ক্যামেরা নেই তো কী আছে, স্যান্ডেলকেই ক্যামেরার মতো ধরে ‘সেলফি' তুলতে দেখা যাচ্ছে পাঁচটি বাচ্চকে।
ইনস্টাগ্রামে বলিউড অভিনেতা বোমান ইরানি ছবিটি শেয়ার করে লিখেছেন, ‘আপনি যেমনভাবে চান তেমন ভাবেই খুশি হতে পারেন।’ অনুপম খের, সুনীল শেঠি এবং অতুল কাশবেকার মতো বলিউড সেলিব্রিটিরা সোশ্যাল মিডিয়াতে ব্যাপকভাবে ছবিটি শেয়ার করেছেন।

ছবিটি শেয়ার করে অনুপম খের লিখেছেন, ‘কোনও জিনিস তখনই সেরা হয়ে ওঠে যখন কেউ জিনিসটার মধ্যে থেকে ভালোটা খুঁজে পায়।’ ‘সুখ আসলে একটি মানসিক অবস্থা’ বলেছেন সুনীল শেঠি।

ছবিটি কোথায় তোলা হয়েছে, বা কে তুলেছেন তা এখনও জানা যায়নি। তবে ইনস্ট্যাগ্রাম এবং টুইটারের মত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে হাজার হাজার মানুষ ছবিটি পছন্দ করেছেন।

তবে, বিগ বি অমিতাভ বচ্চনের মতে, ছবিটি ফটোশপ করে বানানো হয়েছে।

তিনি ছবিটি পোস্ট করে টুইটারে লেখেন, “... যথাযথ সম্মান দিয়েই বলছি, আমার মনে হচ্ছে এটি ফটোশপ করা.. মনে রাখতে হবে যে, হাতে ধরা স্যান্ডেলটি বাচ্চাটির শরীরের অন্যান্য অংশের চেয়ে আলাদা।!!’

কেউ কেউ তার মূল্যায়নের সঙ্গে একমত হলেও অন্যদের মধ্যে বিতর্ক দেখা গিয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সকল