১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

আরেকটি গুরুত্বপূর্ণ ছাত্র নির্বাচনে জয় পেল হামাস

আরেকটি গুরুত্বপূর্ণ ছাত্র নির্বাচনে জয় পেল হামাস - ছবি : সংগৃহীত

আরেকটি গুরুত্বপূর্ণ ছাত্র নির্বাচনে জয় পেয়েছে হামাস। বুধবার রামাল্লার বিরজাইট ইউনিভার্সিটির ছাত্র ইউনিয়ন নির্বাচনে ওই জয় পায় তারা।

ফিলিস্তিনের স্থানীয় গণমাধ্যম ওয়াফাকে দেয়া এক সাক্ষাৎকারে ছাত্র পরিষদের সাবেক নেতা ইয়াহইয়া কারুত বলেন, ইসরাইলি বাহিনী, পিএ নিরাপত্তা পরিষদ ব্লক সদস্যদের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। কিন্তু তা সত্ত্বেও আমরা এই জয় ছিনিয়ে এনেছি।

তিনি আরো বলেন, ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী ইসলামী ব্লকের ১০০ জন ছাত্রকে তদন্তের জন্য তলব করেছিল। এরপর তাদের অন্তত ৪০ জনকে গ্রেফতার করে। কিন্তু আমরা আমাদের পূর্বসূরী শহীদ ও বন্দী বন্ধুদেরই পদাঙ্ক অনুসরণের প্রত্যয় ব্যক্ত করেছি।

জানা যায়, বিরজাইট ইউনিভার্সিটির ছাত্র ইউনিয়ন নির্বাচনে কাউন্সিলের ৫১টি আসনের ২৫টি পেয়েছে হামাসসমর্থিত ইসলামী ব্লক। এছাড়া ফিলিস্তিনের ক্ষমতাসীন দল ফাতাহের ছাত্র শাখা পেয়েছে ২০টি আসন। আর পপুলার ফ্রন্ট অফ লিবারেশন অফ প্যালেস্টাইনের (পিএফএলপি) ছাত্র সংগঠন প্রগ্রেসিভ ডেমোক্রেটিক স্টুডেন্ট পোল পেয়েছে ছয় আসন।

এর আগে অধিকৃত পশ্চিমতীরের আন নাজাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনেও হামাসের জয় হয়। সেখানে ইসলামী ব্লক ৪০টি আসন পেয়েছে। অপরদিকে ফাতাহ সমর্থিত ছাত্র সংগঠন যুব আন্দোলন পেয়েছে ৩৮টি আসন। এর বাইরে অন্যান্য দল আরো তিনটি আসন পেয়েছে।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement