২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিদের প্রতি ঐক্যবদ্ধভাবে সমর্থন জানান : ইরান

- ছবি : সংগৃহীত

ইহুদিবাদী ইসরাইলি দখলদারদের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের প্রতি ঐক্যবদ্ধভাবে সমর্থন জানাতে মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে তেহরান।

সোমবার (১৫ মে) ঐতিহাসিক নাকবা বা বিপর্যয় দিবস উপলক্ষে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি প্রকাশ করে এ আহ্বান জানিয়েছে। দেশটির প্রেস টিভি এ তথ্য দিয়েছে।

১৯৪৮ সালের ১৫ মে ফিলিস্তিন ভূখণ্ড থেকে সাড়ে সাত লাখের বেশি ফিলিস্তিনিকে বিতাড়িত করে ইসরাইল নামক অবৈধ রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল। ওই সময় ফিলিস্তিনের মোট জনসংখ্যা ছিল ১৯ লাখ।

অবৈধ রাষ্ট্র ইহুদিবাদী ইসরাইল প্রতিষ্ঠা বার্ষিকীর এ দিনটিকে প্রতি বছর নাকবা বা বিপর্যয় দিবস পালন করেন ফিলিস্তিনিরা। এ উপলক্ষে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, এই দিবসটি মানব ইতিহাসের অন্যতম বেদনাদায়ক বিপর্যয় এবং মুসলিম বিশ্বের হৃদয় ও পশ্চিম এশিয়ার কৌশলগত অঞ্চলে ক্যান্সারজনিত টিউমার সৃষ্টির কথাই স্মরণ করিয়ে দেয়।

এতে আরো বলা হয়, ইহুদিবাদী ইসরাইল নামক এই ক্যান্সারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে অবস্থান গ্রহণ করতে হবে এবং মজলুম ফিলিস্তিনিদের সংগ্রামে সমর্থন দিতে হবে।

ফিলিস্তিনিদের ওপর ৭৫ বছর আগে শুরু হওয়া অবর্ণনীয় ওই বিপর্যয় এখনো কাটেনি।

সূত্র : পার্স টু ডে


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল