১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শিরিন আবু আকলেহকে হত্যা : এক বছর পর ক্ষমা চাইল ইসরাইল

শিরিন আবু আকলেহকে হত্যা : এক বছর পর ক্ষমা চাইল ইসরাইল - ছবি : সংগৃহীত

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যার জন্য ক্ষমা চেয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। অথচ এক বছর আগে তারা এ দায় অস্বীকার করেছিল।

৫১ বছর বয়সী সাংবাদিক শিরিন আবু আকলেহ গত দুই দশক ধরে পশ্চিম তীর এলাকায় সংবাদ সংগ্রহের কাজ করেন। গত বছরের ১১ মে দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে হামলা চালায় ইসরাইলি সেনারা। সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে ছিলেন শিরিন আবু আকলেহ। এ সময় ইসরাইলি এক সেনা তার মাথায় গুলি করলে তিনি প্রাণ হারান। আহত হন তার এক সহকর্মী।

এর পরপরই ইসরাইল মিথ্যাচার শুরু করে। তারা বলতে থাকে, ফিলিস্তিনিদের সাথে ইসরাইলি সেনাদের সংঘর্ষের মধ্যে ক্রসফায়ারে পড়ে শিরিন আবু আকলেহ নিহত হন এবং তার গায়ে ফিলিস্তিনিদের ছোড়া গুলিও লেগে থাকতে পারে।

কিন্তু আল-জাজিরা শুরু থকে বলে আসছে, শিরিনকে ঠাণ্ডা মাথায় পূর্বপরিকল্পিতভাবে হত্যা করেছে ইসরাইলি সেনারা, সেখানে ফিলিস্তিনিদের সাথে তাদের কোনো সংঘর্ষই ঘটেনি।

এর প্রায় এক বছর পরে গত বৃহস্পতিবার সিএনএনের উপস্থাপক এলেনি জিওকোসের সাথে একটি সাক্ষাত্কারে ইসরাইলি সামরিক বাহিনীর প্রধান মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি সাংবাদিক আবু আকলেহকে হত্যার জন্য ক্ষমা চেয়েছেন।

তিনি বলেন, ‘আমি মনে করি এটি আমার জন্য এখানে বলার একটি সুযোগ যে- আমরা শিরিন আবু আকলেহের মৃত্যুতে খুবই দুঃখ প্রকাশ করছি।’
সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল