২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পশ্চিমতীরে ইসরাইলি বাহিনীর গুলিতে ২ ফিলিস্তিনি নিহত, গাজায় ৫ম দিনের অভিযান

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এছাড়া আহত হয়েছে আরো তিন ফিলিস্তিনি। এদিকে, অবরুদ্ধ গাজায় ধারাবাহিকভাবে পঞ্চম দিনের মতো অভিযান চালাচ্ছে দখলদার বাহিনী।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় শহর নাবলুসে বালাটা শরণার্থী ক্যাম্পে শনিবার হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী।

নিহত দুই ফিলিস্তিনি হলেন, ওয়াসিম ইউসেফ আল-আরাজ (১৯) ও সাঈদ জিহাদ শাকার মাশাহ (৩২)। তাদেরকে মাথায় ‍গুলি করা হয়। আহতদের একজন ৫০ বছর বয়সী নারী। তাকে বেশ কয়েকটি গুলি করা হয়েছে।

এদিকে, ইসরাইলি বাহিনী দাবি করেছে, তারা ‘সন্ত্রাস মোকাবেলায়’ অভিযান চালাচ্ছে। ‘সন্ত্রাসীরা’ তাদের সৈন্যদের ওপর আক্রমণের ‘পরিকল্পনা করছিল’।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস জানিয়েছেন, নিহত দুই ব্যক্তি তার দল ফাতাহ মুভমেন্টের সশস্ত্র গ্রুপ- আল-আকসা মার্টায়ার্স ব্রিগেডের সদস্য ছিলেন।

নাবলুসে প্রাণহানিকর অভিযানটি অধিকৃত পশ্চিম তীরে বছরের শুরু থেকে চলা ইসরাইলিদের ধারাবাহিক অনুপ্রবেশের সর্বশেষ ঘটনা।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল