২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফিলিস্তিনি নাগরিকের মৃত্যুর পর গাজা থেকে রকেট নিক্ষেপ

ফিলিস্তিনি নাগরিকের মৃত্যুর পর গাজা থেকে রকেট নিক্ষেপ। - ছবি : সংগৃহীত

ইসলামিক জিহাদি দলের আমরন অনশনরত এক ফিলিস্তিনি নাগরিক ইসরাইলি নিরাপত্তা বাহিনীর হেফাজতে মৃত্যুর পর গাজা উপত্যকা থেকে ইসরাইলে রকেট ছুড়েছে ফিলিস্তিনি সশস্ত্র দলগুলো। এতে ইসরাইলের কমপক্ষে তিনজন আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার গাজা উপত্যকা ও ইসরাইলের মধ্যবর্তী বেড়ার কাছাকাছি সেডরোটের আবাসিক এলাকা ও সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

জয়েন্ট অপারেশন রুম, হামাস ও ইসলামিক জিহাদসহ গাজার সশস্ত্র দলগুলোর সংস্থা রকেট নিক্ষেপের দায় স্বীকার করেছে।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা গাজা থেকে ইসরাইলের দিকে ২১টি রকেট শনাক্ত করেছে। যার মধ্যে মাত্র চারটি আয়রন ডোম অ্যান্টি-মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা বাধা দেয়া হয়েছে।

ইসরাইলের অ্যাম্বুলেন্স সার্ভিস ম্যাগেন ডেভিড অ্যাডম বলেছেন, তিনজন আহত হয়েছে। একজন ছুরির আঘাতে গুরুতর আহত হয়েছে এবং অপর দুই বিদেশী নাগরিক হালকাভাবে আহত হয়েছে।

প্রায় তিন মাস অনশনের পর ইসরাইলি কারাগারে আদনানের মৃত্যুর পর উত্তেজনা বেড়ে যায়। ইসলামিক জিহাদের সদস্য আদনান ৫ ফেব্রুয়ারি থেকে তার আটকের প্রতিবাদে অনশনে ছিলেন। তাকে জেনিনের দক্ষিণে অধিকৃত পশ্চিম তীরের শহর আরাবাতে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছিল।

সূত্র : মিডেল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল