২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ওমরাহ করার সময় কাবা প্রাঙ্গণে নারীর ইন্তেকাল

ওমরাহ করার সময় কাবা প্রাঙ্গণে ইন্তেকাল করেছেন এই নারী। - ছবি : সংগৃহীত

পবিত্র রমজানে ওমরাহ পালন করতে ম্ক্কায় এসেছিলেন মিসরীয় নারী হিবা মুস্তফা আল-কিলবানি। কিন্তু কাবাঘর তাওয়াফ করার সময়ই হার্ট অ্যাটাক করে ইন্তেকাল করেন তিনি।

আলআরাবিয়া জানায়, মসজিদুল হারামে জানাজার পর ওই নারীকে ঐতিহাসিক কবরস্থান জান্নাতুল বাকিতে দাফন করা হয়েছে।

হিবা মুস্তফা আল-কিলবানি মিসরের কানা অঞ্চলের বাসিন্দা। তার স্বামীর নাম আবদুল মুনিম আল-খাতিব। পেশায় একজন চিকিৎসক।

স্ত্রীর এমন মৃত্যুতে খুব ব্যথা পেয়েছেন মিসরের আসইয়ুত বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগের এ অধ্যাপক। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি একটি পোস্ট করেছেন, যা সবার হৃদয়ে নাড়া দিয়েছে।

আবদুল মুনিম আল-খাতিব ওই পোস্টে লেখেন, ‘আল্লাহ যা নিয়েছেন তা তারই এবং যা দিয়েছেন তা-ও তার। ধৈর্যশীল অন্তর ও পুণ্যের প্রত্যাশায়, অশ্রুসিক্ত চোখে স্ত্রীর জন্য শোক জানাচ্ছি। সে আমার সন্তানের মা, আমার অন্তরের সঙ্গী, আমার জীবনপথের সঙ্গী, আমার হৃদয়ের ফুল, দুনিয়ায় আমার উত্তম কাজের প্রেরণা, আমার হাসি, আমার নিত্যদিনের সঙ্গী।’

তিনি লিখেছেন, ‘আল্লাহকে সাক্ষ্য রেখে বলছি, সে ছিল সর্বোত্তম স্ত্রী। নিজের পরিবার ও স্বামীর পরিবারের সব সদস্যের প্রতি সে খুবই সাদাচারি ছিল। সে সারা দিন রোজা রাখত এবং রাতভর নামাজ পড়ত। রোজা রেখে পবিত্র রমজান মাসে ওমরাহ পালনকালে মসজিদুল হারামে সে মহান আল্লাহর কাছে ফিরে গেছে। নিশ্চয়ই আমরা আল্লাহর জন্য এবং আমরা তাঁর কাছেই ফিরে যাব।’

তিনি আরো লেখেন, ‘হে আল্লাহ, আপনি তাকে ক্ষমা করুন। তার ওপর আপনার অনুগ্রহ অবতীর্ণ করুন। তাকে জান্নাতের সর্বোচ্চ স্থানে পৌঁছে দিন। আমাদের ধৈর্য এবং বিচ্ছেদের বেদনা সহ্য করার ক্ষমতা দিন।


আরো সংবাদ



premium cement

সকল