২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইল ২০২২ সালে ৯৫৩টি ফিলিস্তিনের কাঠামো ভেঙে ফেলেছে : ইইউ

ইসরাইল ২০২২ সালে ৯৫৩টি ফিলিস্তিনের কাঠামো ভেঙে ফেলেছে : ইইউ - ছবি : সংগৃহীত

ইসরাইলি কর্তৃপক্ষ গত বছর অধিকৃত পশ্চিম তীরে ৯৫৩টি ফিলিস্তিনের কাঠামো ভেঙে দিয়েছে বলে জানিয়েছে ইউরোপ মহাদেশের অধিকাংশ দেশ নিয়ে গঠিত অর্থনৈতিক ও রাজনৈতিক জোট ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

মঙ্গলবার আনাদুলু নিউজ এজেন্সির বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।

ইইউ জানিয়েছে, ২০১৬ সাল থেকে রেকর্ড করা জরিপে এটি সর্বোচ্চ ধ্বংসের ঘটনা।

বিবৃতিতে বলা হয়েছে, ৮০ শতাংশেরও বেশি ভেঙে ফেলা কাঠামো পশ্চিম তীরের এরিয়া সি-তে অবস্থিত। যে এলাকা ইসরাইলের সম্পূর্ণ সামরিক নিয়ন্ত্রণে রয়েছে। এ এলাকা থেকে প্রায় ১ হাজার ৩১ ফিলিস্তিনিকে স্থানচ্যুত করা হয়েছে।

ইসরাইল ও ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) মধ্যে ১৯৯৫ সালে অসলো চুক্তির অধীনে পূর্ব জেরুসালেমসহ পশ্চিম তীরকে তিনটি ভাগে বিভক্ত করা হয়েছিল। এলাকাগুলো এ, বি ও সি নামে পরিচিত।
সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ

সকল