২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৌদিতে ১৯ মে আরব শীর্ষ সম্মেলন

সৌদিতে ১৯ মে আরব শীর্ষ সম্মেলন। - ছবি : সংগৃহীত

সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হবে আরব শীর্ষ সম্মেলন। আগামী ১৯ মে এ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

রোববারের ওই বিবৃতিতে বলা হয়, সৌদি আরব ও আরব লিগের মহাসচিব আহমেদ আবুল গাইতের মধ্যে আলোচনার পর শীর্ষ সম্মেলন আয়োজনের তারিখ নির্ধারণ করা হয়।

তবে সৌদি আরব এখনো শীর্ষ সম্মেলনের তারিখ নিশ্চিত করেনি।

আনাদোলুর তথ্য অনুসারে, গত ৭৭ বছরের মধ্যে সৌদি আরব ৫০তম বারের মতো তাদের দেশে এ সম্মেলন আয়োজন করতে যাচ্ছে।

আরব লিগের প্রথম সম্মেলন ১৯৪৬ সালে মিসরে অনুষ্ঠিত হয় এবং এর শেষ সম্মেলন ২০২২ সালের নভেম্বর মাসে আলজেরিয়াতে অনুষ্ঠিত হয়েছে।

সূত্র : আনাদোলু অ্যাজেন্সি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল