২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রমজানের প্রথম দিন দখলদার বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত

রমজানের প্রথম দিন দখলদার বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত - ছবি : সংগৃহীত

রমজানের প্রথম দিনই দখলদার বাহিনীর গুলিতে নিহত হয়েছেন এক ফিলিস্তিনি যুবক। বৃহস্পতিবার সকালে দেশটির পশ্চিমতীরের দক্ষিণে তুলকার্ম শহরে এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম আমির ঈমাদ আবু খাদিজা (২৫)।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে দখলদার বাহিনীর একটি দল তুলকার্ম শহরে প্রবেশ করে। এ সময় তারা শহরের প্রধান ফটক বন্ধ করে দেয়। বন্ধ করে দেয় যানচলাচল ও অধিবাসীদের বহিরাগমন। পরে তারা আবু খাদিজার বাড়ি ঘেরাও করে। তাকে লক্ষ্য করে অনেকগুলো গুলি ছোড়ে। এতে তিনি নিহত হন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আবু খাদিজাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শরীরে অনেকগুলো গুলির চিহ্ন পাওয়া যায়। একটি গুলি মাথা ভেদ করে বেরিয়ে যায়। যাতে মগজ বেরিয়ে এসেছে।

ওদিকে ইসরাইলের গণমাধ্যমে বলা হয়, দেশটির সেনা বাহিনী অস্ত্রসজ্জিত এক যুবককে হত্যা করেছে। এ সময় তারা বাড়ি ঘেরাও করে আরো দু’জনকে তুলে এনেছে বলেও জানা যায়।

এ ঘটনায় পশ্চিম তীরের সরকারি সংগঠন ফাতাহ ও তুলকার্ম ন্যাশনাল অ্যাকশন ফ্যাক্টস শহীদ পরিবারের প্রতি শোক জানিয়ে বাণিজ্যিক ধর্মঘটের ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, আবু খাদিজ নিহত হওয়ার মধ্য দিয়ে এ বছর নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৯০ জনে পৌঁছেছে। এর মধ্যে ১৭ জন শিশু ও একজন নারী রয়েছে।

সূত্র : আলজাজিরা মুবাশ্বির


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল