২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্যুরিস্ট ভিসার মেয়াদ বাড়ানো যাবে না : সৌদি আরব

ট্যুরিস্ট ভিসার মেয়াদ বাড়ানো যাবে না : সৌদি আরব - ছবি : সংগৃহীত

সৌদি আরব ঘোষণা করেছে, ট্যুরিস্ট ভিসার মেয়াদ বাড়ানো যাবে না। দেশটির পর্যটন মন্ত্রণালয় এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।

রোববার ভারতীয় সংবাদপত্র সিয়াসত ডেইলির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এক টুইটার ব্যবহারকারী টুইট বার্তায় জানতে চান, সৌদি আরব থেকে প্রস্থান না করেই ট্যুরিস্ট ভিসা বাড়ানো সম্ভব কিনা। তার এই প্রশ্নের উত্তরে মন্ত্রণালয় বিষয়টি জানায়।

মন্ত্রণালয় টুইটের জবাবে বলে, ‘আপনার ওপর শান্তি বর্ষিত হোক, ট্যুরিস্ট ভিসার জন্য বসবাসের সময়সীমা বাড়ানোর কোনো সুযোগ নেই, যোগাযোগের জন্য আপনাকে ধন্যবাদ।’

পর্যটন খাতের উন্নয়ন ও প্রবৃদ্ধির সাথে তাল মিলিয়ে চলার জন্য ২০১৯ সালে সৌদি আরব ট্যুরিস্ট ভিসা চালু করে। এদিকে, উপসাগরীয় দেশগুলোর সংগঠন- জিসিসিভুক্ত দেশগুলোর বাসিন্দাদের জন্য ৯ মার্চ একটি বড় পরিবর্তন ঘোষণা করেছে সৌদি আরব।

জিসিসিভুক্ত দেশগুলোর বাসিন্দারা এখন তাদের পেশা নির্বিশেষে পর্যটক ভিসার জন্য আবেদন করতে পারবেন। ভিসাটি পর্যটন ও ওমরাহ পালনের জন্য বৈধ হবে এবং এক বা একাধিক এন্ট্রির সুযোগ থাকবে।
সূত্র : সিয়াসত ডেইলি


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল