২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দখলদার ইসরাইলির গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত

দখলদার ইসরাইলির গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনে দখলদার ইসরাইলির গুলিতে এক ফিলিস্তিনি যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোরে পশ্চিমতীরের কালকিলিয়া উপকণ্ঠে এ ঘটনা ঘটে। ফিলিস্তিনের স্বাস্থ্যবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

নিহত যুবকের নাম আব্দুল করিম বাদি। তার বয়স ২২ বছর।

ইসরাইলি গণমাধ্যম দাবি করেছে, শুক্রবার সকালে আব্দুল করিম কয়েকটি ছুটি ও বিস্ফোরক দ্রব্য নিয়ে ডরোট খামার এলাকায় যান। সেখানে খামার মালিক উপস্থিত ছিলেন। এ সময় আব্দুল করিম তাকে লক্ষ্য করে আঘাত হানার চেষ্টা করেন। তখন আত্মরক্ষার জন্য খামার মালিক তাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় আব্দুল করিমের পদক্ষেপের ভূয়সি প্রশংসা করে বিবৃতি দিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। তারা বলেছে, ‘আমরা আব্দুল করিমের এ বীরত্বপূর্ণ পদক্ষেপকে স্বাগত জানাই। একইসাথে দখলদার বাহিনীকে বলতে চাই, আমরা রক্তের শেষ বিন্দু দিয়ে হলেও আমাদের দেশ স্বাধীন করব। ইনশাআল্লাহ।’

এর আগে বৃহস্পতিবার ভোরে দখলদার বাহিনী জাবা শহরে প্রবেশ করে। এ সময় তারা শহরের উপকণ্ঠে একটি গাড়িকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গাড়ির ভেতরে থাকা সুফিয়ান আদনান ইসমাঈল ফাখুরি (২৬), নায়েফ আহমাদ ইউসুফ মালাঈশাহ (২৫) ও আহমাদ মোহাম্মাদ জিব ফাসাফাসাহ (২২) নিহত হন।

২০২৩ সালে শুরু থেকে এ পর্যন্ত দখলদার বাহিনীর গুলিতে ৭৯ জন ফিলিস্তিনি শহীদ হয়েছে। তাদের মধ্যে একজন নারী ও ১৪ জন শিশুও রয়েছে।

সূত্র : আলজাজিরা মুবাশ্বির


আরো সংবাদ



premium cement

সকল