১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভাড়া না দেয়ায় বাসা থেকে বের করে দিয়েছেন মালিক, অর্থ যোগাতে স্কুলগেটে ছোট্ট মেয়েটির মিষ্টান্ন বিক্রি

মিষ্টান্ন নিয়ে স্কুটগেটে বসে আছে ছোট্ট নাসিবাহ - ছবি : সংগৃহীত

হিজাব মাথায় মিষ্টি একটি মেয়ে। স্কুলড্রেস পরে ফুটপাতে বসে মিষ্টান্ন বিক্রি করছে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি ছবি বেশ সাড়া জাগিয়েছে।

আলজাজিরা মুবাশির জানায়, মেয়েটির নাম নাসিবাহ। ইয়ামেনের রাজধানী সানার একটি ফুটপাতে বসে মিষ্টান্ন বিক্রি করছিল সে। নাসিবাহর স্কুলগেটের সামনেই ফুটপাতটি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটির তথ্যমতে- সহপাঠীদের কাছেই সে মিষ্টান্ন বিক্রি করছিল। সে যখন সেগুলো বিক্রির উদ্দেশে বসে ছিল, তখন কেউ দৃশ্যটি ক্যামেরাবন্দি করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়। এরপর থেকেই নাসিবাহ চলে আসে আলোচনার কেন্দ্রে।

খোঁজ নিয়ে দেখা যায়- স্কুলের সামনে সহপাঠীদের কাছে নাসিবাহর মিষ্টান্ন বিক্রির পেছনে রয়েছে করুন এক কাহিনী; হঠাতই তার বাবা চাকরি থেকে বরখাস্ত হন। এতে গভীর অর্থ সঙ্কটে পড়তে হয় তার পরিবারের। ভাড়া দিতে না পারায় একপর্যায়ে তাদেরকে বাসা থেকে বের করে দেন মালিক। সে সঙ্কট কাটাতেই ছোট্ট মেয়ে নাসিবাহ মিষ্টান্ন বিক্রিতে নেমেছে।

ছবিটি ছড়িয়ে পড়ার পর অনলাইনে সক্রিয়রা ভালো মানের একটি ফান্ড গঠনে সবাইকে আহ্বান জানিয়েছেন। যে ফান্ড তাদের ঘর ও প্রয়োজনীয় খাদ্য চাহিদা মেটাতে পারে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement