২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধ্বংসস্তুপের নিচ থেকে বেঁচে ফিরল শিশুকন্যা রাঘাদ ইসমাইল

সিরিয়ার ইদবিলে ধ্বংসস্তুপের নিচ থেকে উদ্ধার হওয়া শিশুকে কোলে নিয়ে বের হচ্ছেন এক উদ্ধারকর্মী - ছবি - আনাদোলু অ্যাজেন্সি

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে দুলে উঠেছিল পাশ্ববর্তী দেশ সিরিয়া। ধসে পড়েছে একের পর এক বাড়ি তাতে আটকা পড়েছে হাজারো মানুষ। কারো লাশ উদ্ধার হয়েছে, কারো এখনো চাপা পড়ে আছে। তবে ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে দেড় বছরের শিশুকন্যা রাঘাদ ইসমাইলকে। কিন্তু দুঃখের বিষয় হলো, শিশুটির পরিবারের বেশিরভাগ সদস্য, বিশেষ করে মা আর ভাইবোন বেঁচে নেই। ধ্বংসস্তুপের ভেতরেই মর্মান্তিক মৃত্যু হয়েছে তাদের।

সোমবার দুপুরে সিরিয়ার আজাজ শহরের ধ্বংসস্তুপ থেকে শিশু রাঘাদ ইসমাইলকে বুকে জড়িয়ে আনেন এক উদ্ধারকর্মী। শিশুটিকে দেখে তার চাচা জানান, ওর গর্ভবতী মা আর দুই ভাই-বোন মারা গেছে।

বিকেলের দিকে রাঘাদকে দেখা গেছে, ধ্বংসস্তুপের পাশে কম্বলে জড়ানো অবস্থায় শুকনো রুটি খেতে। শীতের প্রকোপ থেকে তাকে রক্ষা করতে পাশে হিটার রাখা ছিল।

রাঘাদের চাচা আবু হুসাম বলেন, ‘শিশুটির বাবার পিঠের হাড় ভেঙে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। তার ছোট বোনটি ভালো আছে। তবে তার গর্ভবতী স্ত্রী এবং চার বছরের মেয়ে ও পাঁচ বছরের ছেলে মারা গেছে।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল