১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফের খুলে দেয়া হলো রাসূল সা:-এর স্মৃতিবিজড়িত মদিনার সেই ঐতিহাসিক মসজিদ

মদিনা মুনাওয়ারায় অবস্থিত ঐতিহাসিক মসজিদে আবু বকর সিদ্দিক রা: - ছবি : সংগৃহীত

মদিনা মুনাওয়ারায় অবস্থিত ঐতিহাসিক মসজিদে আবু বকর সিদ্দিক রা:-এর পুনঃনির্মাণ ও সংস্কার কাজ সম্পন্ন হওয়ার পর মুসল্লিদের নামাজের জন্য খুলে দেয়া হয়েছে।

শনিবার আলআরাবিয়া বিষয়টি নিশ্চিত করে। পত্রিকাটি জানায়, মসজিদে আবু বকর সিদ্দিক রা: মদিনার মসজিদে নববীর অদূরে আল-মাসলা বা আল-মানাখা এলাকায় অবস্থিত।

জাজিরাতুল আরবের ঈদের নামাজ পড়া হয়- এমন ঐতিহাসিক মসজিদগুলোর একটি মসজিদে আবু বকর সিদ্দিক রা:- যেখানে রাসূল সা: ঈদের নামাজ আদায় করেছেন।

মসজিদের অনন্য স্থাপত্য শৈলীকে সংরক্ষণের উদ্দেশে পুনঃনির্মাণ ও সংস্কার কার্যক্রম পরিচালনা করা হয়েছে। একইসাথে আশপাশের অন্তত ৯৩ বর্গ মিটার এলাকায় মসজিদের প্রাচীন স্থাপত্য পুনরুদ্ধার করা হয়েছে।

সূত্র : আলআরাবিয়া

 


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল