২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইরানি সামরিক স্থাপনায় ড্রোন হামলা ভণ্ডুল!

ইরানি সামরিক স্থাপনায় ড্রোন হামলা ভণ্ডুল! - ছবি : সংগ্রহ

ইরানি সামরিক বাহিনী জানিয়েছে, তারা দেশের মধ্যাঞ্চলীয় নগরী ইসফাহানে একটি সামরিক স্থাপনার ওপর কয়েকটি ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে। রোববার সামরিক বাহিনীর বিবৃতিতে আরো বলা হয়, এই হামলায় কেউ হতাহত হয়নি।

ইরানি সামরিক বাহিনী জানায়, ড্রোনগুলোর একটিকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ধ্বংস করা হয়। অপর দুটি প্রতিরক্ষা ফাঁদে ধরা পড়ে বিধ্বস্ত হয়।

ইরানের সরকারি বার্তা সংস্থা বিবৃতির উল্লেখ করে জানায়, সৌভাগ্যবশত হামলাগুলো জীবনের কোনো ক্ষতি করতে পারেনি। তবে ওয়ার্কশপটির ছাদে সামান্য ক্ষতি হয়েছে।

কারা এই হামলা চালিয়েছিল, সে ব্যাপারে ইরানি সামরিক বাহিনী কোনো মন্তব্য করেনি।

ইসফাহানে একটি বিকট শব্দ শোনার কথা ইরানি মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর সামরিক বাহিনীর বিবৃতিটি প্রকাশ করা হয়।

সংবাদ সংস্থাগুলো ওই প্লান্টে একটি আলোর ঝলকানির ভিডিও প্রকাশ করে। স্থাপনাটি সম্ভবত কোনো গোলাবারুদের কারখানা। ভিডিও ফুটেজে স্থাপনাটির বাইরে যানবাহন এবং অগ্নিনির্বাপক গাড়ির ছবিও দেখা যায়।

গত কয়েক বছরে ইরানি সামরিক বাহিনী, পরমাণু স্থাপনা ও শিল্প কারখানার আশপাশে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটে।
সূত্র : আল জাজিরা

 


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল