১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

পূর্ব জেরুসালেমে সিনাগগে গুলি, নিহত ৭

পূর্ব জেরুসালেমে সিনাগগে গুলি, নিহত ৭ - ছবি : সংগৃহীত

অধিকৃত পূর্ব জেরুসালেমে একটি ইসরাইলি বসতিতে অবস্থিত একটি সিনাগগের (ইহুদি উপাসনালয়) কাছে গুলিতে অন্তত সাত ব্যক্তি নিহত হয়েছেন। ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে শুক্রবার এ ঘটনা ঘটেছেঠ
ম্যাগান ডেভিড অ্যাডম ইমার্জেন্সি সার্ভিস জানিয়েছে, তারা আহত ১০ ব্যক্তির চিকিৎসা করছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক।

আল জাজিরার জেমস বেইস ঘটনাস্থল থেকে বলেন, 'আমরা যতটুকু বুঝতে পারছি তা হলো যে সিনাগগের সামনে একটি গাড়ি আনা হয়। তারপর এক বন্দুকধারী বের হয়ে এসে গুলি চালায়।' অবৈধ ইসরাইলি বসতিটি নেভ ইয়াকুভে অবস্থিত।

বেইস বলেন, এখন পর্যন্ত সাতজন নিহত হয়েছে। সন্দেহভাজন ব্যক্তিটির আগে কোনো 'নিরাপত্তাগত রেকর্ড' নেই।

এখন পর্যন্ত কেউ হামলার দায়দায়িত্ব স্বীকার করেনি।

পূর্ব জেরুসালেমের জেনিনে ইসরাইলের ভয়াবহ হামলার এক দিন পর এ ঘটনা ঘটেছে। ইসরাইলিরা বৃহস্পতিবার পশ্চিম তীরে হামলা চালিয়ে এক বয়স্ক ব্যক্তিসহ ৯ ফিলিস্তিনিকে হত্যা করে। একটি বাড়িতে ফিলিস্তিনি যোদ্ধারা অবস্থান করছে- এমন অভিযোগ এনে ইসরাইলি সৈন্যরা সেখানে অভিযান চালিয়েছিল।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

সকল