২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সৌদি আরবে ২টি নতুন গ্যাস ক্ষেত্রের সন্ধান

সৌদি আরবে ২টি নতুন গ্যাস ক্ষেত্রের সন্ধান - ছবি : সংগৃহীত

সৌদি আরবের জ্বালানিমন্ত্রী যুবরাজ আবদুল আজিজ বিন সালমান ঘোষণা দিয়েছেন যে দেশটিতে নতুন দু’টি প্রাকৃতিক গ্যাস ক্ষেত্রের সন্ধার পেয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সৌদি প্রেস এজেন্সি জানায়, ঘাওয়ার গ্যাস ক্ষেত্রের দক্ষিণ-পশ্চিমে ‘আওতাদ’ নামের একটি অপরিশোধিত গ্যাস ক্ষেত্রের সন্ধান পেয়েছে। এটি হোফুফ শহর থেকে ১৪২ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

এছাড়া দাহরান শহর থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ‘আল-দাহনা’ নামের আরেকটি অপরিশোধিত গ্যাস ক্ষেত্রের সন্ধান পাওয়া যায়। গ্যাস ক্ষেত্র দু’টির সন্ধান পেয়েছে সৌদি আরামকো কোম্পানি।

যুবরাজ আবদুল আজিজ বিন সালমান বলেন, গুরুত্বপূর্ণ এ দু’টি গ্যাস ক্ষেত্রের সন্ধান সৌদি আরবের প্রাকৃতিক গ্যাসের রিজার্ভ আরো বেড়ে গেল, যা দেশটির কৌশলগত বিষয়ে সহয়তা করবে।

জ্বালানিমন্ত্রী আরো বলেন, এই গ্যাস ক্ষেত্রগুলো আবিষ্কারের মাধ্যমে সৌদি আরবের প্রাকৃতিক সম্পদের সমৃদ্ধিকে বুঝাচ্ছে।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল