২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

ইসরাইলের হুমকির কঠিন জবাব দিলো হামাস


জেরুসালেমে বোমা হামলার পর ইসরাইলের হুমকির কঠিন জবাব দিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। অপরদিকে এই হামলার জন্য হামাসকে দায়ী করেছে ইসরাইল।

লেবাননের আল-আকবর পত্রিকা জানিয়েছে, মিসরের এক মধ্যস্থতাকারীর মাধ্যমে ইসরাইলি দখলদারদের কাছে হামাস সতর্কবার্তা পাঠিয়েছিল। বার্তায় লেখা ছিল, ‘অবরুদ্ধ গাজায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে হত্যার নীতিতে ফিরে এলে নতুনভাবে শাহাদাত অভিযান চালানো হবে, এতে উত্তেজনা ছড়াবে।’

মিসরের মধ্যস্থতাকারীকে ইসরাইলের পাঠানো বার্তার পরিপ্রেক্ষিতে হামাস এই সতর্কবার্তা পাঠায়। ওই বার্তায় ইসরাইল বলেছিল, ‘যদি জেরুসালেমে চালানো বোমা হামলার সাথে হামাসের কোনো যোগসূত্র পাওয়া যায় তাহলে পুনরায় হত্যাকাণ্ড শুরু হবে।

এদিকে ইসরাইলি সংবাদপত্র এদিওথ আহরোনোথ বলেছে, ‘বর্তমানে জেরুসালেমে বোমা হামলার সাথে হামাসের সংযোগ সম্পর্কে কোনো তথ্য নেই, তবে অতীতের বোমা হামলাগুলোর বেশিরভাগই সরাসরি গাজা থেকে বা পরোক্ষভাবে তুর্কি থেকে চালানো হয়েছিল মনে করছেন শিন বেত।

এসময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন যে ইসরাইল কখনই ফিলিস্তিনি সংগঠনগুলোর মাধ্যমে গাজার ওপর আরোপিত অবরোধ শিথিল করতে দেবে না।

এদিকে লেবাননের সংবাদপত্রটি জানিয়েছে যে ইসরাইলের সম্ভাব্য যেকোনো আগ্রাসনের জন্য হামাস তার বাহিনী ও সংগঠনকে প্রস্তুত থাকার ওপর জোর দিয়েছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement