০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

ফিলিস্তিনি নারীদের ওপর নির্যাতন : ইসরাইলের শাস্তি দাবি এমপি হুদা নাইমের

ফিলিস্তিনের এমপি হুদা নাইম - ছবি - এএফপি

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবসে ফিলিস্তিনের এমপি হুদা নাইম দেশটির নারীদের ওপর নির্যাতন চালানোয় আন্তর্জাতিক বিশ্বে ইসরাইলের শাস্তির দাবি করেছেন।

সাফা নিউজ অ্যাজেন্সিকে নাইম বলেন, ফিলিস্তিনি নারীদের হত্যা, আটক, বহিষ্কার, অবরুদ্ধ, নির্যাতন ও বঞ্চিত করার মাধ্যমে ইসরাইল অপরাধ ও সহিংসতা চালিয়ে থাকে।

প্রতি বছর ২৫ নভেম্বর আন্তর্জাতিকভাবে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস পালন করা হয়। এবং নারীদের প্রতি সহিংসতা রোধে সচেতনতা বাড়ানোর কাজটি করা হয়।

হুদা নাইম আন্তর্জাতিক সংস্থাগুলোকে ফিলিস্তিনি নারীদের ‘প্রতিনিয়ত ইসরাইলের নির্যাতনে’র হাত থেকে রক্ষা করতে তাদের অধিকারের ব্যাপারে প্রচারণা চালানোর আহ্বান জানান।

পাশাপাশি তিনি আন্তর্জাতিক আইন অনুযায়ী ফিলিস্তিনি নারীদের স্বাধীনতা ও অধিকার আদায়ের নিশ্চয়তা দেয়ার কথাও বলেন।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল