১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

বিশ্বকাপ দেখতে পায়ে হেঁটে কাতার যাচ্ছেন সৌদি যুবক

বিশ্বকাপ দেখতে পায়ে হেঁটে কাতার যাচ্ছেন সৌদি যুবক - ছবি : সংগৃহীত

মানুষের জীবনে কতরকম স্বপ্নই না থাকে, যা বিভিন্ন সময় আমরা দেখতে পাই। সৌদি যুবক আব্দুল্লাহ আস সালেমি। তিনিও ব্যতিক্রমী একটি স্বপ্ন বাস্তবায়ন করছেন। আসন্ন ২০ নভেম্বর অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপ দেখতে পায়ে হেঁটে কাতার যাচ্ছেন তিনি।

বুধবার আলজাজিরা জানায়, গত সেপ্টেম্বরের মাঝামাঝিতে দোহার উদ্দেশে সৌদি আরবের জেদ্দা ত্যাগ করেন আব্দুল্লাহ আস সালেমি। মরুভূমি-পাহাড়-পর্বত মাড়িয়ে দোহায় পৌঁছতে তার অন্তত ৬০ দিন সময় লাগবে।

আব্দুল্লাহ আস সালেমি টুইটারে জানান, এই দুঃসাহসিক অভিযাত্রায় তিনি অন্তত এক হাজার ৬০০ কিলোমিটার দুর্গম পথ অতিক্রম করবেন।

সৌদি এই অভিযাত্রী টুইটারে এ সংক্রান্ত একটি ভিডিও শেয়ার করেছেন। তাতে তিনি বলেছেন, ‘এটি আমার জন্য ভিন্ন ধরনের অভিজ্ঞতা হবে। একইসাথে এটি পাগলামির সফরও বটে। এই যাত্রার অভিজ্ঞতা অস্ট্রেলিয়া, মেক্সিকো ইত্যাদি দেশে সফর করার মতো নয়। এই সফর আমার খুব আগ্রহের। কারণ, এটি হবে আমার দেশ ও দেশের বসতিগুলোর ভেতর দিয়েই। আমি বিভিন্ন জাতি ও বসতি অতিক্রমের সময় তাদের সংস্কৃতি ও সভ্যতা সম্পর্কে জানতে পারব।’

আব্দুল্লাহ আস সালেমি তার প্রতিদিনের যাত্রার অংশটুকু ভিডিও করে তার ব্যক্তিগত স্ন্যাপচ্যাট একাউন্টে নিয়মিত শেয়ার করছেন। তার আশা, নির্দিষ্ট সময়ের (দুই মাস) মধ্যেই তিনি কাতার পৌঁছে যাবেন এবং বিশ্বকাপের শুরু থেকেই দর্শক সারিতে অংশ নিতে পারবেন তিনি।


আরো সংবাদ


premium cement