২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তেল স্থাপনাগুলোতে আঘাত করলেই যুদ্ধের অবসান হবে : আল-মাসানি

তেল স্থাপনাগুলোতে আঘাত করলেই যুদ্ধের অবসান হবে : আল-মাসানি - ছবি : সংগৃহীত

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সরকার ঘোষণা করেছে, যদি সৌদি আরব ইয়েমেনের সার্বভৌমত্ব লঙ্ঘন অব্যাহত রাখে তাহলে তারা নতুন করে যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে। তারা মনে করেন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের তেল স্থাপনাগুলোতে আঘাত করলেই যুদ্ধের অবসান হবে।

ইয়েমেন এবং সৌদি আরবের মধ্যকার যুদ্ধবিরতির মেয়াদ গত রোববার শেষ হওয়ার পর যখন নতুন করে যুদ্ধের আশঙ্কা করা হচ্ছে তখন সানার তরফে এই বক্তব্য এলো।

এদিকে ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বিদেশী কোম্পানিগুলোকে সতর্কবার্তা দিয়েছে। বার্তায় বলা হয়েছে, রিয়াদ ও আবুধাবি যদি নতুন করে যুদ্ধবিরতি প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয় তাহলে দুই দেশের স্থাপনাগুলো হামলার শিকার হবে।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেছেন, শিগগিরই যদি তার দেশের ওপর থেকে সৌদি নেতৃত্বাধীন অবরোধ প্রত্যাহার করা না হয় তাহলে ইয়েমেনের সামরিক বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দ্বিধা করবে না।

ইয়েমেনের রাজনৈতিক বিশ্লেষক সামির আল-মাসানি মনে করেন, তেলসমৃদ্ধ সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের হৃদপিণ্ড হচ্ছে তেল স্থাপনাগুলো এবং একমাত্র সেখানেই আঘাত করলে যুদ্ধের অবসান হবে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল