১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মাশা আমিনির মৃত্যুর ঘটনায় দাঙ্গা শুরু বিপ্লববিরোধীদের ষড়যন্ত্র : আইআরজিসি

মাশা আমিনির মৃত্যুর ঘটনায় দাঙ্গা শুরু বিপ্লববিরোধীদের ষড়যন্ত্র : আইআরজিসি - ছবি : সংগৃহীত

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি বলেছে, ২২ বছর বয়সী তরুণী মাশা আমিনির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে যারা দাঙ্গা সৃষ্টি করছে তারা মূলত বিপ্লববিরোধীদের ষড়যন্ত্র বাস্তবায়ন করছে, তাদের এই ষড়যন্ত্র ব্যর্থ হবে।

গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে আইআরজিসি চলমান সংঘর্ষের নিন্দা জানিয়ে বলেছে, হাসপাতালে ইনটেনসিভ মেডিকেল কেয়ার এবং বিশেষ সতর্কতার সাথে চিকিৎসা দেয়া সত্ত্বেও মাশা আমিনির মৃত্যু হয়েছে। ভিডিও ফুটেজেও আমিনির মৃত্যুর বিষয়টি দেখা গেছে কিন্তু তাকে কোথাও নির্যাতন করার ঘটনা পাওয়া যায়নি।

এছাড়া তেহরানের পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল হোসেন রাহিমিও নির্যাতনের মাধ্যমে মাশা আমিনিকে হত্যার অভিযোগ নাকচ করেছেন।

মাশা আমিনির মৃত্যুর ঘটনাকে ঘিরে সৃষ্ট জটিলতা নিরসন করার পরেও কিছু বিক্ষাভকারী তেহরানের রাস্তায় সহিংসতা শুরু করে যা পরে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। এই সুযোগে দুর্বৃত্তরা ও বিপ্লববিরোধীরা নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাচ্ছে এবং সরকারি সম্পত্তি ভাঙচুর করছে। তবে আইআরজিসি বলছে যতই সঙ্গবদ্ধভাবে এসব হামলা করা হোক না কেন তা ব্যর্থ হতে বাধ্য। বিপ্লববিরোধীদের এই ষড়যন্ত্র লজ্জা এবং অনুশোচনা ছাড়া আর কিছুই দেবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল