২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মেয়ের বিয়ের আগে ফিলিস্তিনি বাবাকে গুলি করে হত্যা করল ইসরাইল

মেয়ের বিয়ের আগে ফিলিস্তিনি বাবাকে গুলি করে হত্যা করল ইসরাইল - ছবি : সংগৃহীত

একজন ফিলিস্তিনি বাবাকে তার মেয়ের বিয়ের আগে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সেনারা। অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের তুবাস শহরে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

শুক্রবার তুবাস শহরের একটি মসজিদ থেকে ফজরের নামাজ আদায় করে বের হওয়ার পর ইহুদিবাদী সেনারা সালাহ তৌফিক সাফতা নামের ওই ফিলিস্তিনি বাবাকে মাথায় গুলি করে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, আগামী সপ্তাহে সাফতার মেয়ের বিয়ে হওয়া কথা রয়েছে।

শুক্রবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৫৮ বছর বয়সী ওই বাবাকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তিনি মারা যান। একই সময়ে ইসরাইলি হামলায় পায়ে গুলিবিদ্ধ আরেক ফিলিস্তিনির চিকিৎসা চলছে।

ঘটনাস্থলের সিসিটিভি ভিডিও ফুটেজে দেখা গেছে, সাফতা নিরস্ত্র অবস্থায় ছিলেন এবং তিনি একটি স্টোরে প্রবেশ করার আগ মুহূর্তে গুলিবিদ্ধ হন। তিনি গত কয়েক দিন ধরে আত্মীয়-স্বজনের কাছে নিজ মেয়ের বিয়ের কার্ড বিলি করছিলেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, ইসরাইলি সেনারা চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ১৩৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে। এদের মধ্যে সম্প্রতি গাজা উপত্যকার ওপর তিন দিনের ইসরাইলি বিমান হামলায় ১৭ শিশুসহ নিহত ৪৯ ফিলিস্তিনি রয়েছেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল