২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইসরাইলি সেনাদের গুলিতে নিহত হলো নিজেদেরই আরেক সেনা

ইসরাইলি সেনাদের গুলিতে নিহত হলো তাদেরই আরেক সেনা - ছবি : সংগৃহীত

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরে তুলকারম শহরের কাছে ইসরাইলের সেনাদের গুলিতেই নিহত হলো নিজেদের আরেক সেনা।

পশ্চিম তীরের উত্তর সেক্টরে ফ্রেন্ডলি ফায়ারের এই ঘটনা ঘটে।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, নিহত সেনা অধিকৃত পশ্চিম তীরের তুলকারম শহরের সিম জোন এলাকাতে এই হত্যাকাণ্ডের শিকার হয়। তবে কী কারণে এই সেনাকে তারই সহকর্মী গুলি চালিয়েছে তা জানা যায়নি।

সোমবার রাতে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে এবং আহত সেনাকে দ্রুত কাফ্‌র সাবা শহরের মেইর হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়। নিহত সেনার পরিবারকে পরে ঘটনাটি জানানো হয়েছে। হত্যাকাণ্ডের বিষয়ে সামরিক বাহিনী তদন্ত শুরু করেছে।

পুরো অধিকৃত ফিলিস্তিন নিয়ে যখন প্রচণ্ড উত্তেজনা চলছে এবং গাজার ওপর মাত্রই ইসরাইলের সাম্প্রতিক আগ্রাসনের অবসান ঘটেছে তখন এই ফ্রেন্ডলি ফায়ারের ঘটনা ঘটল।

প্রাথমিক তদন্তে দেখা গেছে, ওই সেনা কিছু সময়ের জন্য তুলকারম গার্ড পোস্ট থেকে বাইরে গিয়েছিল। কিছুক্ষণ পর তিনি ফিরে এলে সহকর্মী সেনা তার ওপরে গুলি চালায়।

ওই সেনা ইসরাইলি সেনার গুলিতে নিহত হলেও হামলার অজুহাতে ফিলিস্তিনিদের ঘর বাড়িতে তল্লাশি চালানো হয়। এর কিছুক্ষণ পর ইসরাইলি সামরিক বাহিনী ফ্রেন্ডলি ফায়ারের ঘোষণা দেয়।

সূত্র : পার্সটুডে

 


আরো সংবাদ



premium cement
সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি

সকল