২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সকল বয়সী শিশুকে মক্কার মসজিদ আল হারামে প্রবেশের অনুমতি

সকল বয়সী শিশুকে মক্কার মসজিদ আল হারামে প্রবেশের অনুমতি - ছবি : সংগৃহীত

মক্কার মসজিদ আল হারামে সকল বয়সী শিশুদের প্রবেশের অনুমতি দিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। শনিবার এ ঘোষণাটি দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের ঘোষণাটি তাদের সরকারি টুইটারের মাধ্যমে প্রকাশত হয়। এতে বলা হয়, মা-বাবারা তাদের সন্তানদের এখন থেকে সাথে করে মসজিদ আল হারামে নিয়ে যেতে পারবেন।

এতে ব্যাখ্যা দিয়ে বল হয় যে পাঁচ বছরের বেশি শিশুদের ক্ষেত্রে ইতমারনা আবেদনের মাধ্যমে যথাযথ অনুমতি নিতে হবে।

আর যেসব অভিভাবক তাদের পাঁচ বছরের কম বয়সী শিশুকে নিতে চান, তারা কোনো ধরনের অনুমোদনপত্র ছাড়াই মসজিদ আল হারামে নিয়ে যেতে পারবেন।

উল্লেখ্য, যেকোনো দেশ থেকে যেকোনো উদ্দেশ্যেই সৌদি আরব আসুক না কেন সকল ধরনের ভিসাধারীকেই এখন থেকে ওমরাহ করার সুযোগ দেয়া হবে।

সূত্র : সৌদি গ্যাজেট


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল