০৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯, ৯ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সকল বয়সী শিশুকে মক্কার মসজিদ আল হারামে প্রবেশের অনুমতি

সকল বয়সী শিশুকে মক্কার মসজিদ আল হারামে প্রবেশের অনুমতি - ছবি : সংগৃহীত

মক্কার মসজিদ আল হারামে সকল বয়সী শিশুদের প্রবেশের অনুমতি দিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। শনিবার এ ঘোষণাটি দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের ঘোষণাটি তাদের সরকারি টুইটারের মাধ্যমে প্রকাশত হয়। এতে বলা হয়, মা-বাবারা তাদের সন্তানদের এখন থেকে সাথে করে মসজিদ আল হারামে নিয়ে যেতে পারবেন।

এতে ব্যাখ্যা দিয়ে বল হয় যে পাঁচ বছরের বেশি শিশুদের ক্ষেত্রে ইতমারনা আবেদনের মাধ্যমে যথাযথ অনুমতি নিতে হবে।

আর যেসব অভিভাবক তাদের পাঁচ বছরের কম বয়সী শিশুকে নিতে চান, তারা কোনো ধরনের অনুমোদনপত্র ছাড়াই মসজিদ আল হারামে নিয়ে যেতে পারবেন।

উল্লেখ্য, যেকোনো দেশ থেকে যেকোনো উদ্দেশ্যেই সৌদি আরব আসুক না কেন সকল ধরনের ভিসাধারীকেই এখন থেকে ওমরাহ করার সুযোগ দেয়া হবে।

সূত্র : সৌদি গ্যাজেট


আরো সংবাদ


premium cement
নারায়ণগঞ্জে মহানগর যুবদলের বিশাল কালো পতাকা মিছিল এক বছরের ব্যবসায়ই ইভ্যালির সব দেনা পরিশোধ সম্ভব : শামীমা টানা ৪ দিন বন্ধের পর ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি শুরু রাণীসংকৈলে গরুকে বাঁচাতে গিয়ে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন জাতিসঙ্ঘ অধিবেশনে বাংলাদেশের অংশগ্রহণ সফল হয়েছে : প্রধানমন্ত্রী গজারিয়ায় কিশোর গ্যাংয়ের হামলায় আহত ২ কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু ইসরাইলে পাওয়া গেল ১৪০০ বছরের পুরনো স্বর্ণমুদ্রা পাকুন্দিয়া ছাত্রলীগের নতুন কমিটি, বাতিলের দাবি বঞ্চিতদের ডেঙ্গু : আরো ৬৩৭ জন হাসপাতালে ভর্তি

সকল