২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মসজিদে হামলাকারী সন্ত্রাসী নিহত : সৌদির সাথে আরব রাষ্ট্রগুলোর সংহতি প্রকাশ

এই ভবনেই আত্মঘাতী বোমায় নিহত হয়েছেন সন্ত্রাসী আবদুল্লাহ আল-শেহরি - ছবি - এএফপি

জেদ্দায় আত্মঘাতী বোমায় তালিকাভুক্ত সন্ত্রাসী আবদুল্লাহ আল-শেহরির নিহতের ঘটনায় শনিবার সৌদি আরবের সাথে সংহতি প্রকাশ করেছে আরব রাষ্ট্রগুলো।

পুলিশ শুক্রবার আবদুল্লাহ আল-শেহরিকে গ্রেফতারের চেষ্টা করলে, তিনি গায়ে জড়ানো বোমার বিস্ফোরণ ঘটান। এতে একজন পাকিস্তানি বাসিন্দা এবং তিনজন নিরাপত্তাকর্মী আহত হন।

২০১৫ সালে সৌদি আরবের একটি মসজিদে আইএস সন্ত্রাসীরা হামলা চালায়। ওই ঘটনায় নয়জন জড়িত ছিল। আল-শেহরিকে তাদেরই একজন।

এক বিবৃতিতে সংযুক্ত আরব আমিরাত আত্মঘাতী বিস্ফোরণের নিন্দা জানিয়েছে এবং ‘রাজ্যের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য সমস্ত হুমকির’ বিরুদ্ধে দেশটি তার অবস্থান পুনর্ব্যক্ত করেছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বজায় রাখার জন্য সৌদি নিরাপত্তা বাহিনীর পরিশ্রম ও গৃহীত ব্যবস্থার প্রশংসা করেছে। পাশাপাশি বিস্ফোরণে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছে।

এদিকে জর্ডান সৌদির ’নিরাপত্তা রক্ষার জন্য নেয়া প্রতিটি পদক্ষেপকে’ সমর্থন জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হাইথাম আবু আলফুল রাজ্যের স্থিতিশীলতা ও নিরাপত্তার হুমকি মোকাবেলায় সৌদি নিরাপত্তা বাহিনীর প্রচেষ্টার প্রশংসা করেছেন।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বিএনএ প্রকাশিত এক বিবৃতিতে, বাহরাইন সৌদি আরবের সাথে একাত্মতা পুনর্ব্যক্ত করেছে এবং নিরাপত্তা বজায় রাখার জন্য নিরলস প্রচেষ্টার প্রশংসা করেছে।

বাহরাইন ওই সন্ত্রাসীকে মোকাবেলায় নিরাপত্তা বাহিনীর সতর্কতারও প্রশংসা করেছে।

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) বোমা হামলার নিন্দা করেছে এবং রাজ্যের নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করে এমন যেকোনো হুমকির বিরুদ্ধে দৃঢ় পদক্ষেপের প্রশংসা করেছে।

এদিকে আরব পার্লামেন্টের স্পিকার আদেল আল-আসাউমি রাজ্যের গুরুত্বপূর্ণ সুযোগ-সুবিধা রক্ষা, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং এর নাগরিক ও প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাজ্যের সতর্কতার ওপর জোর দিয়েছেন।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ



premium cement