৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান

ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান - ছবি : সংগৃহীত

দখলদার ইসরাইলের বিমানের জন্য আকাশ উন্মুক্ত করতে রাজি হয়নি ওমান। এর মধ্য দিয়ে পরিষ্কার হলো যে, দেশটি ইহুদিবাদী ইসরাইল ইস্যুতে সৌদি আরবের নীতি অন্ধভাবে অনুসরণ করছে না।

গতকাল বুধবার ইসরাইলি গণমাধ্যমের বরাত দিয়ে রাশিয়া টুডে জানায়, ওমানের সুলতান ইসরাইলি বিমানের জন্য তার দেশের আকাশসীমা খুলে দেয়ার পক্ষে মত দেননি। ওমানের আকাশসীমা ব্যবহার করতে পারলে ইসরাইলি বিমানের জন্য দূরপ্রাচ্যের দেশগুলোর দূরত্ব অনেক কমে আসবে।

ওমানের আকাশসীমা খুলে দেয়া ইসরাইলের জন্য খুবই গুরুত্বপূর্ণ এই কারণে যে, সৌদি আরবের আকাশসীমা খুলে দেয়ার পরেও ওমানের আকাশ উন্মুক্ত না হলে ভারত মহাসাগরের আকাশে ইসরাইলি বিমানের প্রবেশ সহজসাধ্য হচ্ছে না। সেক্ষেত্রে সৌদির আকাশ ব্যবহারের বিশেষ সুবিধা নিতে পারবে না ইসরাইলের ফ্লাইটগুলো।

ওমানের আকাশসীমা খুলে না দিলে ইসরাইল বিমানগুলোকে ইয়েমেনের আকাশ পাড়ি দিতে হবে যার আপাতত সম্ভাবনাই নেই।

রাশিয়া টুডে’র রিপোর্টে বলা হয়েছে- ইসরাইলের সাথে ওমানের এরইমধ্যে সম্পর্ক প্রতিষ্ঠা হয়েছে কিন্তু বিমান যোগাযোগ প্রতিষ্ঠিত হয়নি।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী ইরানের তেল রফতানিতে ফের যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কলাবাগানে গ্যাংয়ের ছুরিকাঘাতে কিশোর নিহত ইরানে গুপ্তচর নিয়োগ দিয়ে তাদের রক্ষা করার ব্যবস্থা নেয়নি সিআইএ অবসরের পরও অস্ত্রধারী পুলিশের নিরাপত্তা পাবেন বেনজীর বিমানের ইঞ্জিনে পাখি, ভোগান্তিতে সৌদিগামী যাত্রীরা ইউক্রেনে রুশ দখলদারিত্বকে স্বীকৃতি দেবে না যুক্তরাষ্ট্র : বাইডেন ত্রিদেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ছে টাইগাররা বন্ধ হচ্ছে বিবিসি বাংলার রেডিও সার্ভিস ৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে রাজধানীসহ ১৫ জেলায় করতোয়ার নৌকাডুবি : ৬ষ্ঠ দিনেও চলছে উদ্ধার অভিযান

সকল